করোনা যুদ্ধে ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। যুদ্ধের প্রথম সারিতে থেকে আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডাঃ ইকবাল হোসেন ভূঞা দিনরাত নিরলস পরিশ্রম করছিলেন চিকিৎসা সেবা অবিরত রাখতে। কিন্তু তিনিই এখন করোনা আক্রান্ত হয়েছেন। আজ মঙ্গলবার (১১ আগস্ট) নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হতে প্রাপ্ত প্রতিবেদনে তার করোনা পজিটিভ এসেছে।

ডাঃ ইকবাল হোসেন ভূঞা জানান, রবিবার থেকে অসুস্থ বোধ করছিলেন তিনি। সোমবার করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদান করলে আজ মঙ্গলবার তার শরীরে করোনা সংক্রমণ উপস্থিতি ধরা পড়ে। তিনি জানান, বর্তমানে জ্বর ও শরীরে ব্যাথা ছাড়া আর কোন শারীরিক অসুস্থতা অনুভব করছেন না। সুস্থতার জন্য সকলের দোয়া কামনা করেছেন তিনি।

হাসপাতাল সুত্রে জানা যায়, গতকাল নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ফেনী হাসাপাতালে সংগৃহীত ৪৫টি নমুনা পরীক্ষার করা হয়। এরমধ্যে ১০টি পজিটিভ আসে। নতুন আক্রান্তদের মধ্যে ৬জনই ফেনী জেনারেল হাসপাতালে কর্মরত রয়েছেন।

ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী নিজের ফেইসবুক আইডিতে লেখেন, কোভিড সংক্রমনের শুরু থেকে ফেনীর যে সব কর্মকর্তা কর্মচারী সাহসিকতা, ত্যাগ তিতিক্ষা ও দিনরাত নিরলস পরিশ্রমের মাধ্যমে স্বাস্থ্য সেবাকে সমুন্নত রেখেছিলেন তাদের মধ্যে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইকবাল অন্যতম। তার অনুপস্থিতিতে হাসপাতালের সংশ্লিষ্ট ওয়ার্ড আজ নেতৃত্ব শূণ্য।

তত্ত্বাবধায়ক বলেন, এ পর্যন্ত হাসপাতালের ৬ জন মেডিকেল অফিসার, একজন কনসালটেন্ট, ৪ জন নার্স, তৃতীয় ও চতুর্থ শ্রেনীর ১২জন কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এদের অনেকে সুস্থ্য হয়ে কর্মস্থলে যোগ দিয়েছেন। আবার অনেকে এখনো চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে ডাঃ ইকবাল হোসেন ভূঞার সুস্থতা কামনা করেছেন ফেনী জেলা বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার। তিনি বলেন, করোনা সংক্রমণের প্রথম থেকেই অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছিলেন ডাঃ ইকবাল। তার দ্রুত সুস্থতা কামনা করছি।