করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগের শুরু হতেই নিরলসভাবে অসহায় ও গরীব দুঃখী মানুষদের সহায়তার জন্য পরিশ্রম করে চলেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী। করোনাকালীল ছুটির শুরু থেকেই ফেনী বসেই সারাদেশে ত্রাণ বিতরণ কার্যক্রমসহ নানা সমাজসেবামূলক কার্যক্রমে নিজেকে নিয়োজিত রেখেছিলেন তিনি। যেখানেই মানুষের দুঃখ কষ্টের কথা শুনেছেন, দেরী না করেই সেখানেই ছুটেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ। কিন্তু করোনার কবল হতে রেহাই পেলেন না দুঃসময়ের এ অক্লান্ত যোদ্ধা। আক্রান্ত হয়েছেন তিনিও।

আজ বুধবার (১৯ আগস্ট) ঢাকা স্কয়ার হাসপাতাল হতে প্রাপ্ত নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ এসেছে।

সাদ জানান, শরীরে জ্বর, কাশিসহ কিছু উপসর্গ থাকায় গতকাল করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। আজ প্রাপ্ত প্রতিবেদনে তার করোনা শনাক্ত করা হয়েছে।

বর্তমানে জ্বর, কাশি এবং স্বাদ-গন্ধহীন সমস্যায় ভুগছেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় খেলার মাঠের শিক্ষা কেন্দ্রের একটি রুমে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। সুস্থতার জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের এ নেতা।

তার উদ্যোগে দেশের বিভাগীয় তিনটি জেলায় করোনাভাইরাসে সঙ্কটাপন্ন রোগীদের জন্য ‘জয় বাংলা অক্সিজেন সেবা’ চালু করা হয়। একটি ভোরের প্রতীক্ষায় সেই কার্যক্রম চলমান রয়েছে। ফেনীতেও এ কার্যক্রম চালু করার চিন্তা ভাবনা করছিলেন সাদ।