১৯ নভেম্বর, ২০১৯

।। শহর প্রতিনিধি ।।


ফেনীতে ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে এ উপলক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভার আয়োজন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।


‘আসুন সম্পদ ও ফসল রক্ষায় সম্মলিতিভাবে ইঁদুর নিধন করি’ এ প্রতিপাদ্যে মঙ্গলবার সকালে ফেনী সদর উপজেলা পরিষদ প্রাঙ্গন হতে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।


সভায় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধদিপ্তরের উপ-পরিচালক জয়েন উদ্দিন ও ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা। ইঁদুর দমনের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি র্কমর্কতা শারমীন আক্তার। উদ্ভিদ ও সংরক্ষণ র্কমর্কতা মতিউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি, বালাইনাশক অফিসার্স এসোসিয়েশনের সভাপতি আতিকুর রহমান ও কৃষক জমির উদ্দিন।


অনুষ্ঠানে ভোজ্য তেলের আমদানি নির্ভরতা কমানোর জন্য তৈল জাতীয় ফসল আবাদ সম্প্রসারণ উপলক্ষে ৬শ জন কৃষকের মাঝে বীজ ও সার প্রণোদনা হিসেবে প্রদান করা হয়। কৃষি কর্মকর্তা শারমীন আক্তার জানান, বিঘা প্রতি ১ কেজি সরিষা বীজ, ১ কেজি চীনাবাদাম বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমপিও সার কৃষককদের প্রদান করা হয়েছে।