ফেনী শহরতলীর লালপুল ও বিসিকে অভিযান পরিচালনা করে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণসহ ৪ গ্রাহকের ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার সকাল ১১ টা থেকে দুপর ২টা পর্যন্ত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণে এ অভিযান পরিচালনা করেন ফেনী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌমিতা দাশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অভিযানের শুরুতে ফেনী শহরতলীর লালপুলের পশ্চিম সিলোনিয়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের দায়ে বাংলাদেশ গ্যাস আইন ২০১০ অনুসারে ৩ গ্রাহকের মোট ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ওই এলাকার আকলিমা আক্তারের ৩০ হাজার, নাজমা আক্তারের ৫০ হাজার ও সাজেদা আক্তারের ১ লাখ জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এসময় তাদের নেয়া অবৈধ গ্যাস সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়।

মৌমিতা দাশ জানান, এরপর ফেনীর বিসিক এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে হীরা সুইটস এন্ড কনফেকশনারীর কারখানায় নির্ধারিত মাসিক লোড হতে অধিক হারে গ্যাস ব্যবহার করায় একই আইন অনুসারে ওই প্রতিষ্ঠানের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নোংরা অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রী প্রস্তুত করায় বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে একই প্রতিষ্ঠানের ৬০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

এসময় মৌমিতা দাশ অবৈধ গ্যাস সংযোগ নেয়া হতে বিরত থাকতে সকলকে অনুরোধ জানান।

অভিযানে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ফেনী এরিয়া অফিসের ম্যানেজার সাহাবুদ্দিন, সহকারী প্রকৌশলী কামরুল ইসলামসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেন।