ফিড অপারেটর লাইসেন্স না থাকায় ফেনীর দুই ক্যাবল নেটওয়ার্ক ব্যবাসায়ীর ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, শহরের হাজারী রোডে অভিযান চালিয়ে ফিড অপারেটর লাইসেন্স ব্যাতীত ক্যাবল ব্যবসা পরিচালনা করার অপরাধে ওই এলাকার সামিয়া নেটওয়ার্ক কানেকশানের মালিক মোঃ মোজাম্মেল হোসাইনের ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর শহরতলীর রাণীর হাট অভিযান পরিচালনা করে একই অপরাধে স্পার্টিক কেবল নেটওয়ার্কের মালিক মোঃ শরীফুল ইসলামের ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। তাদের প্রত্যেককে জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

মনিরুজ্জামান জানান, অভিযানে রাণীরহাটে ভাই ভাই এন্ড ব্রাদার্সের কন্ট্রোল রুমের মালামাল জব্দ করা হয়। এছাড়া ফেনী শহরের বিরিঞ্চি এলাকায় ফয়েজ এন্টারপ্রাইজ ও বাদল এন্টারপ্রাইজ নামে আরও দুই প্রতিষ্ঠানকে লাইসেন্স করার জন্য ১৫ দিনের সময়সীমা বেধে দেয়া হয়েছে।

তিনি জানান, ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ীরা ফিড লাইসেন্স ছাড়াই ব্যবসা করার ফলে তারাই শুধু লাভবান হচ্ছে। ফলে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে।

অভিযানে বিটিভির লাইসেন্স পরিদর্শক আকরাম উল ইসলামসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।