সীমান্তে বসবাসরত দুঃস্থ ও হতদরিদ্র ব্যক্তিদের সাবলম্বী করার লক্ষ্যে পরশুরামের মোঃ মকবুল হোসেন নামে এক ব্যক্তিকে ভ্যান গাড়ি প্রদান করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৪ বিজিবি) এর ফেনী ব্যাটালিয়ন।

ফেনী ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় এবং বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে পরশুরাম বর্ডার গার্ড আউট পোস্টে (বিওপি) এ ভ্যান গাড়ি প্রদান করা হয়।

ফেনী ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ কামরুজ্জামান জানান, করোনা ভাইরাস পরিস্থিতির শুরু থেকে সীমান্তে অসহায় ও দুস্থ ব্যক্তিদের সহযোগিতা করে আসছে ফেনী ব্যাটালিয়ন। এরই ধারাবাহিকতায় কর্মসংস্থান ও সাবলম্বী করে তোলার লক্ষ্যে আজ পরশুরামের দক্ষিণ বাউরপাথর গ্রামের মকবুল হোসেনকে একটি ভ্যানগাড়ি প্রদান করা হয়েছে।

অধিনায়ক বলেন, একজন কর্মক্ষম ব্যক্তি যখন সঠিক কর্মসংস্থন না পায় তখন সে বিপথগামী হয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ে। এখন থেকে মকবুল হোসেন ভ্যান চালিয়ে প্রাত্যহিক জীবিকা নির্বাহ করতে পারবে। এতে করে তার জীবনযাত্রার মানের পরিবর্তন ঘটবে। অন্যদিকে বিপথগামী ও চোরাচালানের সাথে জড়িত ব্যক্তিরা তাকে অনুসরণ করলে নিজেদের ইতিবাচকভাবে পরিবর্তন করতে পারবে বলে আমরা আশাবাদী। ফলে সীমান্তে মাদক পাচার ও চোরাচালান হ্রাসকল্পে অত্র ব্যাটালিয়নের এই ক্ষুদ্র প্রয়াসটি অসামান্য অবদান রাখবে বলে আশা প্রকাশ করেন লেঃ কর্ণেল মোঃ কামরুজ্জামান।

এসময় ফেনী ব্যাটালিয়নের বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত ছিলেন।