২০ নভেম্বর, ২০১৯

।। শহর প্রতিনিধি ।।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, দেশকে ভালো না বাসলে, শিক্ষার্থীদের দেশপ্রেম না শেখালে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলা যাবে না। বুধবার (২০ নভেম্বর) দুুপুরে ফেনী পিটিআইতে ডিপিএড জানুয়ারী ২০১৯-জুন ২০২০ শিক্ষাবর্ষের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


এসময় জেলা প্রশাসক শিক্ষার্থীদের আমানত হিসেবে উল্লেখ করে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষকরা তাদের অভিভাবক হিসেবে সততা, দায়িত্ববোধ, স্বচ্ছতা, নৈতিকতা শিক্ষা দিবেন।


তিনি বলেন, শিক্ষকদের প্রথম কাজ হচ্ছে শিক্ষার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতা হাতে কলমে শেখানো। শিক্ষকরা বিদ্যালয় আঙিনা, চারপাশ এবং টয়লেট পরিষ্কার পরিচ্ছন্ন আছে কিনা এ ব্যাপারে সবসময় খেয়াল রাখবেন। শিক্ষার্থীদের সাথে অসদাচরণ করবেন না।

জেলা প্রশাসক আরও বলেন, আজকের শিক্ষার্থীরা বাংলাদেশের ভবিষ্যৎ। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। তাই শিক্ষার্থীদের অপরের প্রতি সহানুভূতিশীল হিসেবে গড়ে তোলা, দায়িত্ববান ও মৌলিক গুণসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষকদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।


এসময় উপস্থিত সকলকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ পালনের জন্য আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, পৃথিবীতে বাংলাদেশকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে যিনি প্রতিষ্ঠা করেছেন, তাকে স্মরণ করা কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন জেলা প্রশাসক বলেন, বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে আমরা তার সাথে আছি।


পিটিআই ফেনীর সুপারিনটেনডেন্ট স্বপন কুমার দে’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুমনী আক্তার, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম, পিটিআই ফেনীর সহকারি সুপারিনটেনডেন্ট রওশন আক্তার জাহান। পিটিআই’র ইনস্ট্রাক্টর আবুল কাশেমের পরিচালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন পিটিআই’র ইনস্ট্রাক্টর মোঃ ইস্রাফিল, শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন কার্তিক সেন। সভায় শিক্ষাবর্ষের ১৯৭ জন প্রশিক্ষণার্থী শিক্ষক উপস্থিত ছিলেন।