ছাগলনাইয়ায় অস্ত্র বেচাকেনার সময় হাতেনাতে মোঃ মাসুদ রানা (২৬) নামে এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ফেনী ব্যাটালিয়নের সদস্যরা। এসময় ওই ব্যক্তির কাছ হতে ০১ টি বিদেশি পিস্তল ও ১০ বোতল ভারতীয় ফেন্সিডিল জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ কামরুজ্জামান।

অধিনায়ক জানান, মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে ছাগলনাইয়ার বর্ডার হাটের সীমান্ত সংলগ্ন এলাকা হতে আটক করে ফেনী ব্যাটালিয়নের চম্পকনগর বর্ডার আউটপোস্টের একটি বিশেষ দল। তিনি জানান, অস্ত্র কিনতে ঢাকা হতে দুজন ব্যক্তি ছাগলনাইয়া এসেছে, এমন গোপন তথ্যের ভিত্তিতে তাদের ধরতে ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোঃ সেলিমুদ্দোজা এর নেতৃত্বে অভিযান চালায় চম্পকনগর বিওপির সদস্যরা। এসময় সীমান্ত পিলার-২১৯৫/৬ এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাসুদ রানাকে অস্ত্রও ফেন্সিডিলসহ আটক করা হয়। আর বিজিবির উপস্থিতি টের পেয়ে আরও ৪জন ব্যক্তি মোটরসাইকেলযোগে পালিয়েছে।

লেঃ কর্নেল মোঃ কামরুজ্জামান জানান, আটক মাসুদ রানা ছাগলনাইয়ার মধুগ্রামের মোঃ জসিম উদ্দিনের ছেলে। সে সন্ত্রাসী কার্যকলাপে প্রত্যক্ষভাবে জড়িত। এছাড়া সে একজন মাদক সেবনকারী, মাদক ব্যবসায়ী, চোরাকারবারী। তার বিরুদ্ধে ছাগলনাইয়া থানায় মাদকসহ একাধিক মামলা রয়েছে। আটককৃত মাসুদসহ পলাতকদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার মাসুদকে ছাগলনাইয়া থানায় হস্তান্তর করা হয়েছে।