কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে ফেনী ডায়াবেটিক সমিতির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) বেলা ১২টায় ফেনী ডায়াবেটিস হাসপাতালের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমিতির উপদেষ্টা পরিষদের সভাপতি ও ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে হাসপাতালটিকে জেলার অন্যতম সেবামূলক প্রতিষ্ঠান দাঁড় করাতে প্রতিষ্ঠাতা সদস্যসহ সকলের অবদানের কথা স্মরণ করে তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ডায়াবেটিক সমিতি একটি সেবামূলক প্রতিষ্ঠান। এখানে ব্যবসায়িক চিন্তাধারা থেকে সেবার প্রতি বেশি গুরুত্ব দিতে হবে। ডায়াবেটিস রোগের সেবার মানের উপর গুরুত্বারোপ করে জেলা প্রশাসক বলেন, অন্যান্য রোগের চিকিৎসা দিতে গিয়ে যেন ডায়াবেটিস রোগীদের সেবার কোন বিঘ্ন না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, ডায়াবেটিস হাসপাতাল হবে গরীব-দুস্থ ও অসহায় মানুষের আস্থার জায়গা। এখানে এসে তারাও যেন সঠিক সেবা পায় তা নজরে রাখতে হবে।

এসময় সমিতির সদ্য প্রয়াত সাবেক সভাপতি মরহুম এডভোকেট আকরামুজ্জমান ও আজীবন সদস্য মরহুম আজিজ আহমদ চৌধুরীসহ মৃত্যুবরণকারী সকল সদস্যদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন জেলা প্রশাসক।

সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল মোতালেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি সামী-উল হক সামী, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে শুসেন চন্দ্র শীল বলেন, ডায়াবেটিস হাসপাতাল মানুষের একটি প্রত্যাশার জায়গা। ফেনীবাসীর চিকিৎসা সেবায় দীর্ঘ ২৭ বছর আমাদের ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামীতেও আশা করব সকলে আমাদের পাশে থেকে সহযোগিতা করবে।

অনুষ্ঠানে বক্তারা হাসপাতালটিকে মেডিক্যাল কলেজে রূপান্তর করার প্রত্যয় ব্যক্ত করেন। 

অনুষ্ঠানে জেলা প্রশাসনের সহকারী কমিশনার রজত বিশ্বাস, সমিতির যুগ্ম সম্পাদক খন্দকার নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ আব্দুল আউয়াল সবুজ, কার্যকরী পরিষদ সদস্য মোসলেহ উদ্দিন বাদল, আবুল কাসেম, আবু নাছের চৌধুরী, জহিরুল আলম জহির, বাহার মিয়া, মজিবুর রহমান ভূঞাঁ, ফরিদ আহমদ ভূঞাঁ, ইঞ্জিনিয়ার চঞ্চল দে সরকার, এ.কে.এম সিরাজুল ইসলাম চৌধুরী, রাজীব খগেশ দত্তসহ আজীবন সদস্যরা এবং হাসপাতালের চিকিৎসকসহ ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৩ সালে ফেনী ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠা করা হয়।