শিশুদের টিকা খাওয়ানোর মধ্যদিয়ে ফেনীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ফেনী পৌরসভা প্রাঙ্গনে এর উদ্বোধন অনুষ্ঠিত হয়। ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় ফেনী সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইনের সভাপতিত্বে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ রানা, ফেনী পৌর মেয়র হাজি আলাউদ্দিন, বিএমএ ফেনী জেলা সভাপতি অধ্যাপক ডাঃ সাহেদুল ইসলাম কাওসার, সাধারণ সম্পাদক বিমল চন্দ্র পাল, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আমিনুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার ও কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবুল খায়ের মিয়াজী প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, জেলার সকল উপজেলায় কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন স্থান হতে এ কার্যক্রম চলবে। একজন শিশুও যেন বাদ না পড়ে তা নিশ্চিত করতে হবে।

আজ হতে ১৭ অক্টোবর পর্যন্ত ফেনীতে ১৫ দিনব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে বলে জানান সিভিল সার্জন। তিনি বলেন, ক্যাম্পেইনে ফেনীর ২ লাখ ৪৪ হাজার ৪০৮ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন জানান, ক্যাম্পেইনে ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ১৫ হাজার ৭৩৮ শিশুকে লাল রঙের ক্যাপসুল এবং ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৯ হাজার ৭০ শিশুকে নীল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন চলাকালীন ইপিআই কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা (এমও) মো. শরফুদ্দিন মাহমুদ জানান, জেলার ৬টি উপজেলার ৪২টি ইউনিয়নে ও ৫টি পৌরসভায় ১ হাজার ১০৫টি অস্থায়ী কেন্দ্রে এ টিকা খাওয়ানো হবে। এ জন্য জেলায় স্বাস্থ্য বিভাগ, পরিবার পরিকল্পনা বিভাগ, বেসরকারি স্বেচ্ছাসেবকসহ ২ হাজার ৭৪১ জন কর্মী নিয়োজিত থাকবেন।