ত্রাণ বিতরণে অনিয়ম, কাজ না করে অর্থ উত্তোলন করে আত্মসাতসহ বিভিন্ন অভিযোগে সোনাগাজী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আরেফিনকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। আজ মঙ্গলবার ( ৬ অক্টোবর) মন্ত্রণালয় হতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, শামছুল আরেফিনের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়ম, কাজ না করে অর্থ উত্তোলনপূর্বক আত্মসাৎ, ক্ষমতার অপব্যবাহরের মাধ্যমে সরকারি খাল ইজারা প্রদান ও মাদক সেবনসহ নানা অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় বলে সরকার মনে করে।

তাই এমন অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী ইউপি চেয়ারম্যান শামছুল আরেফিনকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হল।
এর আগে চলতি বছরের ১৮ মে শামছুল আরেফিনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে ১২ ইউপি সদস্য একটি অনাস্থাপত্র জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেন।

এ ব্যাপারে জানতে চাইলে চেয়ারম্যান শামছুল আরেফিন জানান, তাকে অন্যায়ভাবে বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে উচ্চ আদালতে রিট করবেন তিনি।

উল্লেখ্য, টানা দুইবার সোনাগাজী সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শামছুল আরেফিন। এছাড়া তিনি সোনাগাজী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।