আগামী নভেম্বরের প্রথম সপ্তাহ হতে ফেনীতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তৃণমূল ফুটবল কর্মসূচি শুরু করতে যাচ্ছে। এ লক্ষ্যে আগামী ২৭ হতে ২৯ অক্টোবর ভাষা শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে ছেলেদের ৪টি ও মেয়েদের ২টি বয়স ভিত্তিক গ্রুপের বয়স ভিত্তিক গ্রুপের খেলোয়াড়দের উন্মুক্ত ট্রায়ালের মাধ্যমে নিবন্ধন কার্যক্রম অনুষ্ঠিত হবে। ছেলেদের ক্ষেত্রে বয়স হবে ৮ বছর থেকে ১৮ বছর, আর মেয়েদর ক্ষেত্রে বয়স হবে পর্যন্ত ৮ বছর থেকে ১৫ বছর পর্যন্ত। এ কার্যক্রমের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে ফেনী জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশন।

জেলায় প্রচার প্রচারণার মাধ্যমে এ উন্মুক্ত ট্রায়াল আয়োজন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশন বরাবর গত ১৯ অক্টোবর চিঠি প্রেরণ করেছেন বাফুফে’র সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ।

জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মামুনুর রশিদ মিলন জানান, শহীদ সালাম স্টেডিয়ামে এ কার্যক্রম অনুষ্ঠিত হবে। ট্রায়ালের মাধ্যমে নির্বাচিত খেলোয়াড়রা বাফুফের নিয়োগকৃত কোচ দীপক চন্দ্র নাথের অধীনে প্রতিদিন অনুশীলন করবে। প্রতি ব্যাচে সর্বোচ্চ ৫০ জন করে খেলোয়াড় থাকবে।

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ডালিম জানান, নিবন্ধনের জন্য খেলোয়াড়দের জন্ম নিবন্ধন সনদ ও ২ কপি ছবি আনতে হবে। এছাড়া বাফুফে নির্ধারিত ১শ টাকা ফি জমা দিতে হবে।

বাফুফে কোচ দীপক চন্দ্র নাথ জানান, প্রতি ব্যাচে ৫০জন করে মোট ৩শ জন ছেলে মেয়ে অনুশীলনের সুযোগ পাবে। প্রতিদিন সর্বোচ্চ ৩টি করে ব্যাচ অনুশীলন করবে।

বাফুফে’র সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ জানান, দেশের মাঠ পর্যায়ের ফুটবলকে পুনরুজ্জীবিত করতে ও তৃণমূল ফুটবল বিকাশে এ উদ্যোগ গ্রহণ করেছে বাফুফে। কর্মসূচীর মাধ্যমে যথাসম্ভব খেলোয়াড়, কোচ, কর্মকর্তা এবং জনগণকে সমন্বিত ও সংগঠিত করে ফুটবলে উৎসাহিত করাই আমাদের উদ্দেশ্য। এ জন্য নির্ধারিত চারটি গ্রাসরুট জোনের মধ্যে অন্যতম একটি হচ্ছে ফেনী জেলা।