ফ্রান্সের সাথে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম ফেনী জেলার নেতাকর্মীরা। আজ শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা ফ্রান্সে ইসলাম ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননার প্রতিবাদে ফেনীতে হেফাজতে ইসলামের হাজার নেতাকর্মী বিক্ষোভ ও সমাবেশ করেছেন। বিক্ষোভে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর কুশপুত্তলিকা আগুন দিয়ে পোড়ানো হয়েছে। সেই বিক্ষোভ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বানও জানানো হয়েছে।

জুমআর নামায শেষে দলটির নেতাকর্মীরা ট্রাংক রোডের জিরোপয়েন্টে জড়ো হয়ে সমাবেশ করেন। সমাবেশে শেষে বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি মিজান রোড হয়ে কলেজ রোড, জেল রোড ও প্রেস ক্লাব প্রদক্ষিণ করে বড় মসজিদের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে ইসলাম অবমাননার বিরুদ্ধে ও ফ্রান্স সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাবের বিরুদ্ধে স্লোগান দেন নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা হেফাজত নেতা মাওলানা নুরুল করিমী, হেফাজতে ইসলাম ফেনীর সহ-সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের মাসুম, জালাল উদ্দিন ফারুক, সহ-সভাপতি আনোয়ারুল্লাহ্ ভূঞা, সাংগঠনিক সম্পাদক মাোহাম্মদ আলী মিল্লাত, সহ-সম্পাদক জাফর আম্মদ চৌধুরী, আবুল কাশেম, মুফতি ইলিয়াছ, সহ-সভাপতি মাওলানা মুফতি রহিমুল্লাহ্ কাশেমী। এসময় সংগঠনের নব-নির্বাচিত জেলা সভাপতি শর্শদি মাদ্রাসার মুহতামিম হাফেজ রশিদ আহমেদসহ আলেম-ওলামা ও সাধারণ মুসল্লীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে ইসলাম বিদ্বেষ ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেন বক্তারা। এসময় ফ্রান্সের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন ও সব ধরনের ফরাসি পণ্য বর্জন করতে সকলের প্রতি আহবান জানান হেফাজতের নেতারা।