ফেনীতে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। আজ শনিবার (৩১ অক্টোবর) দিবসটির তাৎপর্য তুলে ধরে ফেনীর ছয়টি উপজেলায় র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আজ সকালে ‘মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র’ জেলা পুলিশ লাইন্সে আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে বক্তারা এর যথাযথ প্রসার ও প্রয়োগ নিশ্চিত করতে সকলের অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন। সভায় বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিংয়ের উদ্দেশ্য হল জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে তুলে জনপ্রত্যাশা পূরণে ও অপরাধ দমনে একযোগে কাজ করা। সে লক্ষ্য পূরণ করতে হলে সমাজের সর্বস্তরে এর প্রসার ও প্রয়োগ ঘটাতে হবে।

কমিউনিটি পুলিশিং সমাবেশে উপস্থিত অতিথিরা

পুলিশ সুপার খোন্দকার নূরন্নবীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসাইন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাঈনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আতোয়ার রহমান, ছাগলনাইয়া-পরশুরাম সার্কেলের সহকারি পুলিশ সুপার নিশান চাকমা।

সভায় দিবসটি যথাযথভাবে পালনের জন্য উপস্থিত সকলের প্রতি শুভেচ্ছা ও ধন্যবাদ জানান পুলিশ সুপার। এসময় তিনি মুজিববর্ষের চেতনা সমুন্নত করে কমিউনিটি পুলিশিংয়ের লক্ষ্য অর্জনে পুলিশ ও জনগণকে একযোগে কাজ করার আহ্বান জানান।

এতে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা, জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ, দফাদার ও চৌকিদারসহ সাধারণ মানুষ অংশ নেয়।

দিবসটি উপলক্ষ্যে র‌্যালী বের করে ফেনী মডেল থানার পুলিশ কর্মকর্তা ও সদস্যরা।

অনুষ্ঠানে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (সিপিও) হিসেবে সোনগাজী মডেল থানার উপপরিদর্শক (নিঃ) মোঃ সাইফুউদ্দীনকে ক্রেস্ট ও সনদ প্রদান করেন পুলিশ সুপার। এছাড়া জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং মেম্বারদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

সভার আগে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পুরাতন ঢাকা-চট্টগ্রাম সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইনে এসে শেষ হয়। সেখানে বেলুন উড়িয়ে দিবসটির কর্মসূচির সূচনা করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ অতিথিরা।

অন্যদিকে জেলার অন্যান্য উপজেলায়ও একযোগে দিবসটি পালিত হয়েছে। দৈনিক ফেনীর ফুলগাজী সংবাদদাতা জানিয়েছেন, আজ দিবসটি উদযাপন উপলক্ষ্যে ফুলগাজীতে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। ফুলগাজী থানা চত্ত্বরে আয়োজিত আলোচনা সভায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কুতুব উদ্দিনের সভাপতিত্বে ও ফুলগাজী থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আলী সঞ্চালনায় উপস্থিত ছিলেন ফেনী জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী জামাল উদ্দিন, জেলা জাসদের সভাপতি মাষ্টার নুরুল ইসলাম, ফুলগাজী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, বিআরডিবির চেয়ারম্যান মোহাম্মদ সেলিম প্রমুখ। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীতে ব্যানার ফেস্টুন হাতে বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যক নারী-পুরুষ অংশ নেয়।

দাগনভূঞায় আয়োজিত আলোচনা বক্তব্য রাখছেন সহকারী কমিশনার (ভূমি) মাসুমা জান্নাত

 দৈনিক ফেনীর দাগনভূঞা সংবাদদাতা জানিয়েছেন, র‌্যালী ও আলোচনা সভা মধ্য দিয়ে দাগনভূঞায় দিবসটি পালন করা হয়েছে। আজ সকালে এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি আতার্তুক সরকারি মডেল হাই স্কুল গেইট থেকে শুরু করে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের মিজান মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইমতিয়াজ আহমেদের সভাপতিত্বে ও কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক গোলাম বেলালের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মাসুমা জান্নাত, পৌর মেয়র ওমর ফারুক খান, ভাইস চেয়ারম্যান শাহীনমুন্সী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রুবাইয়াত বিন করিম, মুক্তিযোদ্ধা পেয়ার আহম্মদ, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রাবেয়া আক্তার রাবু, সাংবাদিক মো. ইমাম হাছান কচি, কাউন্সিলর সাইফুল ইসলাম, এসআই মনোয়ার হোসেন, এএসআই মো. দেলোয়ার হোসেন, বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন লিটন প্রমুখ।

দিবসটি উপলক্ষ্যে সোনাগাজীতে আয়োজিত র‌্যালীতে অংশ নেন মডেল থানার পুলিশ কর্মকর্তা রা , জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

একইভাবে জেলার সোনাগাজী, পরশুরাম, ছাগলনাইয়াতে নানা কর্মসূচিতে দিবসটি পালন করা হয়েছে।