ছাগলনাইয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হচ্ছে ‘কিডস জোন’


ছাগলনাইয়ায় ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন শিশুদের বিনোদনের জন্য তৈরি করা হয়েছে ‘কিডস জোন’। হাসপাতালে সেবা কার্যক্রমে বৈচিত্রতা আনতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শিহাব উদ্দিনের পরিকল্পনা ও উদ্যোগে এটি তৈরি করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। আগামী কয়েকদিনের মধ্যে এটি পুরোদমে চালু করা হবে। সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসেন এটির উদ্বোধন করবেন।

জোনটি ঘুরে দেখা গেছে, এতে শিশুদের জন্য নাগরদোলা, দোলনা, ঘোড়াদোলসহ হরেক রকমের খেলার সামগ্রী রয়েছে। ছোট্ট পরিসরে এ কিডস জোনের দেয়ালে আঁকা হয়েছে শিশুদের মনকাড়া কিছু চিত্র।

এ উদ্যোগ সম্পর্কে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, হাসপাতালে চিকিৎসারত শিশু রোগীদের মানসিক প্রফুল্লতা বৃদ্ধিতে ও বিনোদনের সুযোগ করে দিতে এ উদ্যোগ নেই। ব্যক্তিগত এবং স্থানীয় কয়েকজন মানুষের সহায়তায় জোন তৈরির কাজ শেষ হয়েছে। কয়েকদিনের মধ্যেই সিভিল সার্জন এর উদ্বোধন করবেন।

জোনের ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন হাসপাতালে আসা সেবাহগ্রহীতারা। তাদের কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সটিতে প্রয়োজনীয় অনেক আসবাবপত্র না থাকলেও যা আছে তা নিয়েই রোগীদের সেবা দিচ্ছেন চিকিৎসক ও সেবিকারা। কিডস জোনটি হাসপাতালের সেবার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করেছে বলে মনে করছেন তারা।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।