করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপের বিস্তার প্রতিরোধে ফেনীতে অভিযানে নেমেছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর ১২টার দিকে সরকারি স্বাস্থ্যবিধি বাস্তবায়নে শহরের ট্রাংক রোডের শহীদ মিনার ও দোয়েল চত্ত্বর এলাকায় অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান। অভিযানে মাস্ক পরিধান না করায় ১২ জন পথচারীকে জরিমানা ও স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সচেতনতা বাড়াতে সকলকে শপথ পাঠ করান তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান জানান, সরকার নির্দেশিত করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপের বিস্তার প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন। অভিযানে মাস্ক না পরায় গণপরিবহনের বেশ কয়েকজন যাত্রীসহ মোট অর্ধশত পথচারীকে আটক করা হয়েছিল। এর মধ্যে ১২জনকে ১ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়। বাকিদের সাবধান করে ছেড়ে দেয়া হয়েছে। এসময় আটককৃত সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে ও তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শপথ করানো হয়।

মনিরুজ্জামান বলেন, অভিযানে জরিমানা মুখ্য বিষয় না, পাশাপাশি সবাইকে মাস্ক পরিধান করতে বাধ্য করাটা আমাদের মুখ্য বিষয়। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে মাস্ক বিতরণ করা হবে বলেও জানান তিনি। করোনার প্রাদুর্ভাব কমাতে ফেনীসহ সর্বস্তরের মানুষকে মাস্ক পরিধান করার অনুরোধ করেন। জেলা প্রশাসনের এই অভিযান নিয়মিত চলবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে স্বাস্থ্য কর্মকর্তারাসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।