২৬ নভেম্বর, ২০১৯ ।। ওমর ফারুক শিপলু ।।


সোনাগাজীর আলোচিত ধর্ষণ মামলায় অভিযুক্ত শফি উল্লাহকে জামিন এবং মামলার বাদী রুনা আক্তারের কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক। আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ মামুনুর রশিদ এ আদেশ দেন।


শফি উল্লাহর আইনজীবী এডভোকেট ফয়জুল হক মিলকী জানান, আদালতে বাদী এবং বিবাদী দুইজন হাজির হন। আদালতে পিটিশন দায়ের করেন বাদী রুনা আক্তার। পিটিশনে শাশুড়ীর প্ররোচনায় তার জেঠা শ্বশুর শফি উল্লাহর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মিথ্যা মামলা করেছেন বলে উল্লেখ করেন। এতে আরো উল্লেখ করেন, সুযোগ বুঝে এক রাতে অপরিচিত লোক এসে তার সাথে শারীরীক মিলনে লিপ্ত হলে তিনি অন্তঃস্বত্তা হয়ে পড়েন। এ ঘটনা জানার পরে তার শ্বাশুড়ী তাকে জেঠা শ্বশুর শফি উল্লাহর বিরুদ্ধে মামলা দায়েরের জন্য প্ররোচনা দেন। আদালত ঘটনা অবহিত হয়ে মিথ্যা মামলার অভিযোগে বাদী রুনা আক্তারকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। একইসাথে তার বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ প্রদান করেন।


এর আগে ফেনীর সোনাগাজী উপজেলার ছাড়াইতকান্দি গ্রামে ব্যবসায়ী শফি উল্লাহর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন প্রবাসীর স্ত্রী রুনা আক্তার। এ ঘটনায় রবিবার সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন তিনি। মামলার বিবরণে জানা যায়, নানান প্রলোভন দেখিয়ে শফি উল্লাহ অভিযোগকারীর সাথে অবৈধ স¤পর্ক গড়ে তুললে সে ৫ মাসের অন্তঃসত্বা হয়ে পড়ে।