ফেনী পৌর নির্বাচনে আট ওয়ার্ডে কাউন্সিলর পদে ২১জন ও ৫ নম্বর সংরক্ষিত মহিলা কাউন্সিলর ২জনসহ মোট ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৭, ৮, ১০, ১২, ১৪, ১৫, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে এবং সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ভোটগ্রহণ করা হবে। আর বাকীরা একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচনে বিজয়ী হয়েছেন।

পৌর সাত নম্বর ওয়ার্ডে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে উটপাখি প্রতীক নিয়ে বর্তমান কাউন্সিলর বাহার উদ্দিন বাহার আর ফজলুল হক তালুকদার প্রতিদ্বন্দ্বীতা করছেন গাজর প্রতীক নিয়ে। এই ওয়ার্ডে পূনরায় নির্বাচিত হতে চান বাহার। অন্যদিকে শেষ বয়সে একবার সুযোগ পেতে মুখিয়ে আছেন ৭৮ বছর বয়সী ফজলুল হক তালুকদার।

পৌর আট নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর মফিজ উল্লাহ ইসলাম মফিজের সাথে প্রতিদ্বন্দ্বীতা করছে জাতীয় পার্টির মোঃ রেজাউল গণি পলাশ। তাদের প্রতীক যথাক্রমে উটপাখি ও ডালিম। বিজয়ের ব্যাপারে দুজনই সমান আশাবাদী।

অন্যদিকে দশ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২ প্রার্থী। এ ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী মো: খালেদ খান প্রতিদ্বন্দ্বীতা করছেন উটপাখি প্রতীক নিয়ে, আর বিএনপি মনোনীত ফারুক উল্যা মজুমদার প্রতিদ্বন্দ্বীতা করছেন ডালিম প্রতীক নিয়ে।

বার নম্বর ওয়ার্ডে কাউন্সিলর হতে বর্তমান কাউন্সিলর আওয়ামী লীগ নেতা হারুনের বিপরীতে কাউন্সিলর পদে ওয়ার্ডে সর্বাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান কাউন্সিলর হারুনুর রশীদ মজুমদার বিপরীতে আছেন বিএনপি দলীয় মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন সোহাগ। ভোটযুদ্ধে নেমেছেন বিএনপি নেতা মোকসুদুল আলম টিপুও। বিএনপির এই নেতা লড়ছেন স্বতন্ত্র প্রার্থী হয়ে। কাউন্সিলর হতে চান জাতীয় পার্টির নেতা আবুল মনসুর নয়ন। তাঁদের সবার প্রতীক যাথাক্রমে উটপাখি, গাজর, ডালিম ও টেবিল ল্যাম্প।

চৌদ্দ নম্বর ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে লড়ছেন তিন নতুন মুখ। এদের কেউই পূর্বে কাউন্সিলর ছিলেন না। নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী নুরুল আলম দিদার, বিএনপির মনোনীত প্রার্থী এম নুরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম। তাদের নির্বাচনী প্রতীক যথাক্রমে উটপাখি, গাজর ও ডালিম।

পনেরো নম্বর ওয়ার্ডে প্রথম বারের মতো জনপ্রতিনিধি হবার যুদ্ধে নেমেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুল হক ও বিএনপি মনোনীত প্রার্থী কৃষক দল নেতা মাঈন উদ্দিন মায়া। মাহবুবুল হকের প্রতীক উটপাখি, মায়ার প্রতীক ডালিম।

সতের নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বীতা করছেন নবীন-প্রবীণ তিন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত বর্তমান কাউন্সিলর মোহাম্মদ মানিক উটপাখি, বিএনপি সমর্থিত মোঃ বেলাল হোসেন গাজর প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী মোঃ নাছির উদ্দিন খোকন ডালিম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আঠার নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৩ প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত বর্তমান কাউন্সিলর সাইফুর রহমান উটপাখি, বিএনপি সমর্থিত সালেহ মোহাম্মদ কাউছার টেবিল ল্যাম্প ও স্বতন্ত্র প্রার্থী মো: শরীফুল ইসলাম ডালিম প্রতীক নিয়ে নির্বাচনে পরস্পরের প্রতিদ্বন্দ্বী হয়েছেন।

অন্যদিকে ১৩,১৪ ও ১৫ নম্বর (সংরক্ষিত ৫) ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত বর্তমান কাউন্সিলর মঞ্জু রাণী দেবী আনারস প্রতীকে ও বিএনপি সমর্থিত রোকসানা আক্তার চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনে বিজয়ী হলে এলাকার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখার কথা জানিয়েছেন সকল প্রার্থীই।