আগামীকাল থেকে দাগনভূঞায় স্মার্ট কার্ড বিতরণ শুরু


আগামীকাল মঙ্গলবার (২ মার্চ) হতে দাগনভূঞায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে। জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাছির উদ্দিন পাটওয়ারী জানান, ১ লাখ ৭৪ হাজার ৮১৪ জন ব্যক্তির স্মার্ট কার্ড বিতরণ হবে। প্রতিদিন গড়ে ৩ হাজার করে বিতরণ কাজ পরবর্তী ৫৮ কার্যদিবসে সম্পন্ন করার পরিকল্পনা রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা জানান, ২০১৬ সাল পর্যন্ত যারা জাতীয় পরিচয় নিয়েছেন এবং ২০১৯ সালে নিবন্ধিতদের একটি অংশ স্মার্ট কার্ড পাবেন। তবে ২০১৬ সাল পর্যন্ত নিবন্ধিতদের আইরিশ ও ফিঙ্গারপ্রিন্ট দিতে হবে। ২০১৭ ও ২০১৮ সালে নিবন্ধিতদের স্মার্টকার্ড পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

কার্ড সংগ্রহকালে কার্ডের তুলনায় প্রায় তিনগুণ মানুষের সমাগম ঘটে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা। তিনি বলেন, এমন পরিস্থিতিতে বয়স্ক, অসুস্থ এবং গর্ভবতী মায়েদের জন্য বিশেষ বুথ রাখা হচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সের সহায়তায় স্বাস্থ্য ক্যাম্প করা হবে। পর্যাপ্ত খাবারের পানির ব্যবস্থা থাকবে এবং স্বেচ্ছাসেবীরা সহযোগিতা করবে।

দাগনভূঞা পৌর এলাকার নাগরিকরা কামাল আতাতুর্ক স্কুল বুথ হতে কার্ড সংগ্রহ করবেন বলে জানান মোঃ নাছির উদ্দিন পাটওয়ারী। ইউনিয়ন পর্যায়ে সুবিধামত কোনো স্কুল ভবন হতে বিতরণ করা হবে, সময়মত জানিয়ে দেয়া হবে।
কেউ নির্দিষ্ট স্থান হতে কোনো কারনে কার্ড সংগ্রহ করতে না পারলে পরে উপজেলা নির্বাচন অফিস হতে সংগ্রহ করতে পারবে বলে জানান তিনি।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।