লাল, হলুদ, কমলা নানা রঙের, বর্ণের ফুলে ফুলে শোভিত মঞ্চ। মাঝখানে রাজসিক চেয়ার, দুপাশে দাঁড়িয়ে আছে সান্ত্রী। অবিরাম ঝরছে পুষ্প বৃষ্টি, বিশাল ফুলের তোড়া নিয়ে অপেক্ষা। এভাবেই (১ মার্চ) ফেনী পৌর পরিষদের অভিষেক অনুষ্ঠানে ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল শহরের মাষ্টারপাড়া হতে ফুলে ফুলে সজ্জিত গাড়িতে করে শোভাযাত্রা সহকারে সাংসদ নিজাম উদ্দিন হাজারীকে পৌরসভার চত্ত্বরে আনা হয়। পথের দুপাশে ফুল ছিটিয়ে ও স্লোগানে মুখরিত করে তোলে দলীয় নেতাকর্মীরা। এসময় নিজাম উদ্দিন হাজারী গাড়িতে দাঁড়িয়ে হাত নেড়ে নেতাকর্মীদের অভিবাদনের জবাব দেন।

ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী এসময় তার সঙ্গে ছিলেন। গাড়ির দুপাশে পুরোটা পথ জুড়ে ছিলেন কাউন্সিলররা। পৌরসভা চত্ত্বরে স্থাপিত মঞ্চে আরোহণ করলে নিজাম উদ্দিন হাজারীকে সম্মান জানাতে শুরু হয় পুষ্পবৃষ্টি। এরপর বিশাল ফুলের তোড়া দিয়ে তাকে শুভেচ্ছা জানান স্বপন মিয়াজী। এরপর পৌর পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধি সকলে নিজাম উদ্দিন হাজারীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় নিজাম হাজারী গলায় ফুলের মালা গলায় পরিয়ে দেন স্বপন মিয়াজী।

দলীয় নেতাকর্মীরা বলছেন, ফেনীর ইতিহাসে আগে কখনো এ ধরনের বর্ণিল ও জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয় নি। এ ধরনের আয়োজন এটিই প্রথম।

ফুলেল শুভেচ্ছায় সিক্ত নিজাম উদ্দিন হাজারী বলেন, মেয়র কাউন্সিলর ও নেতাকর্মীরাসহ হাজার হাজার মানুষ মিলে আমাকে যেভাবে ফুলের পাপড়ি ছিটিয়ে বরণ করেছেন, এটি আমার রাজনৈতিক জীবনের সফলতা।

তিনি বলেন, আমি যে উদ্দেশ্য সংসদ সদস্য হয়েছি, তা হলো মানুষ এর প্রতি ভালোবাসা, মানুষের প্রতি দরদ, মানুষের নিরাপত্তা নিশ্চিত করা। তিনি বলেন, এসব কাজ প্রত্যেক জনপ্রতিনিধির নৈতিক দায়িত্ব। আজ আমার মনে হচ্ছে আমি আমার কাজে শতভাগ সফল হয়েছি।

এমন আয়োজনের জন্য ফেনী পৌরসভার মেয়র স্বপন মিয়াজীসহ কাউন্সিলর, ফেনী পৌর ছাত্রলীগ, যুবলীগ ও ফেনী সরকারি কলেজ ছাত্রলীগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সাংসদ।