সোনাগাজী পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে দফায় দফায় বৈঠক অনুষ্ঠিত হলেও এখনও পর্যন্ত বিষয়টির কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বলে একটি সূত্র নিশ্চিত করেছে। তবে বিদ্রোহীদের প্রার্থীতা প্রত্যাহারের অনুরোধ করেন নেতারা। তবে কথা বলে জানা যায়, বিদ্রোহী প্রার্থীদের অনেকেই এখনও তাদের সিদ্ধান্তে অনড়।

রোববার (২১ মার্চ) বিকালে সোনাগাজী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাদের সাথে রুদ্ধদ্বার বৈঠক করেছে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক শহীদ খোন্দকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল আলম জহির, ছাগলনাইয়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়াদার চৌধুরী সোহেল, সোনাগাজী উপজেলা আওয়ামীলীগ সভাপতি প্রফেসর মফিজুল হক, সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র এড. রফিকুল ইসলাম খোকন, যুবলীগ সভাপতি দিদারুল কবির রতন, সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) রাজীব চৌধুরী, যুবলীগ সভাপতি আজিজুল হক হিরণ, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভুট্টু, ছাত্রলীগ সভাপতি আব্দুল মোতালেব চৌধুরী রবিন।
তবে বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে এখনও দল থেকে কোন প্রকার সিদ্ধান্তের কথা পরিষ্কারভাবে জানানো হয় নি। এরপর সন্ধ্যায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাসভবনে আবারো বৈঠক করেন তারা।

জেলা আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল আলম জহির বলেন, জেলার নেতৃবৃন্দ বিদ্রোহী প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহার করে দলীয় সিদ্ধান্ত মেনে নেয়ার আহবান জানান। আশা করি তারা নির্দিষ্ট সময়ের মধ্যে তারা প্রার্থীতা প্রত্যাহার করে নেবে। উপজেলা আওয়ামী লীগ সভাপতি প্রফেসর মফিজুল হক বলেন, জেলা নেতৃবৃন্দ ও উপজেলা নেতৃবৃন্দের বৈঠকে জেলা নেতৃবৃন্দ বিদ্রোহী প্রার্থীদেরকে প্রত্যাহারের অনুরোধ করেন। আজ সোমবার (২২ মার্চ) বিকাল ৩টায় জেলা নেতৃবৃন্দের সাথে এ বিষয়ে আবারো বৈঠকের কথা রয়েছে।