করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে জেলা প্রাণি সম্পদ কার্যালয়ের ব্যবস্থাপনায় ভ্রাম্যমাণ পদ্ধতিতে দুধ, ডিম ও মাংস বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। গতকাল রবিবার (১১ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

এসময় পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: এসএসআর মাসুদ রানা, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আনিসুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা এবং সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো. নাজমুল হক উপস্থিত ছিলেন।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা দৈনিক ফেনীকে জানান, খামারিদের পণ্য বিক্রয়ে সহায়তা করা ও করোনাকালীন বাজার ঘাটতি দূর করতে আগামী ১০ দিনের জন্য জেলার ৪টি উপজেলায় ভ্রাম্যমাণ গাড়িতে মাছ, মাংস ও ডিম বিক্রয় করা হবে। ভ্রাম্যমাণ বিক্রয়ের মাধ্যমে খামারিরা ন্যায্যমূল্যে সরাসরি ভোক্তাদের কাছে দুধ, ডিম ও মাংস বিক্রির সুযোগ পাবেন। দাম কম হওয়া ক্রেতাদের ভালো সাড়া দিচ্ছেন।

তিনি আরও জানান, ডিমের দাম নির্ধারণ করা হয়েছে প্রতি ডজন ৭৮ টাকা, দুধ প্রতি লিটার ৬০ টাকা, মুরগি প্রতিকেজি ২৩০ টাকা। এ কার্যক্রমের জন্য ১০ দিনের জন্য বরাদ্দ পাওয়া গেছে। লকডাউন দীর্ঘস্থায় হলে জনস্বার্থে এ কার্যক্রম সময়সীমা আরও বাড়ালে মানুষ উপকৃত হবে।

রবিবার কার্যক্রমের প্রথমদিনে জেলায় ৪৮০ লিটার দুধ, ৮৭০টি ডিম ও ৮৬০ কেজি মুরগি বিক্রি হয়েছে।

শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ভ্রাম্যমাণ গাড়িতে করে এ পণ্যগুলো বিক্রি করা হবে। এছাড়া জেলার সকল উপজেলায় এ কার্যক্রম চলছে।