২৯ নভেম্বর ২০১৯ ।। সোনাগাজী সংবাদদাতা ।।


বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সোনাগাজী উপজেলা ও পৌর শাখার কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সোনাগাজী উপজেলা শাখায় সমর চন্দ্র দাসকে সভাপতি ও রুপন শর্মাকে সাধারণ সম্পাদক এবং পৌর শাখায় বীরেন্দ্র নাথকে সভাপতি ও বিদ্যুৎ মহাজনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।


শুক্রবার (২৯ নভেম্বর) উপজেলার কেন্দ্রীয় দূর্গা মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলনে দুই বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন।


বিশেষ অতিথি ছিলেন সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিক ইসলাম খোকন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজীব খগেশ দত্ত, সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল ও কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদ জাতীয় পরিষদের সদস্য মাস্টার দুলাল চন্দ্র দাস।


সোনাগাজী পূজা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি জগদীশ চন্দ্র শীল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমর দাসের পরিচালনায় বক্তব্য রাখেন, হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদ সোনাগাজী শাখার সভাপতি জৌতিষ চন্দ্র বড়ুয়া, সাধারণ সম্পাদক দুলাল মজুমদার বটু। স্বাগত বক্তব্য রাখে মঙ্গলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার সুজিত চন্দ্র মজুমদার। এসময় জনপ্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিয়ে সম্মেলন উদ্বোধন করা হয়। দুই পর্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য সোনাগাজী উপজেলা এবং পৌর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।