স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে বিভিন্ন মাদরাসার হিফয বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে শেষ হয়েছে দৈনিক ফেনী আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০২১। গতকাল শুক্রবার (৩০ এপ্রিল) শহরের মিজান রোডের ক্রাউনওয়েস্ট রেস্টুরেন্টে আয়োজিত প্রতিযোগিতায় দুইটি বিভাগে মোট ২৫ জন প্রতিযোগি অংশ নেয়। এতে চুড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী ৬ শিক্ষার্থীকে সম্মাননাসহ অংশগ্রহণকারী সকলকে সনদ প্রদান করা হয়।

শুক্রবার সকাল ১০ টা থেকে শুরু হয় প্রতিযোগিতার প্রথম পর্ব। এতে ক বিভাগে অনুর্ধ্ব ১২ বছর বয়সী ১৪ জন ও খ বিভাগে অনুর্ধ্ব ১৮ বছর বয়সী ১১ জন প্রতিযোগি অংশ নেয়। প্রতিযোগিতায় বিচারক ছিলেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন ফেনী সদরের সভাপতি ও ফেনী জামেয়া ইসলামিয়া হিফজ বিভাগের প্রধান হাফেজ মো: নুরুল আমিন ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাফেজ আবদুল্লাহ।



সকাল থেকে প্রতিযোগিদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান স্থল। প্রতিযোগিতার প্রথম পর্বে চুড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দুই বিভাগ হতে ৫ জন করে ১০ জনকে বাছাই করেন বিচারকরা। দুপুরে জুমআর নামায শেষে শুরু হয় চুড়ান্ত প্রতিযোগিতা। হাফেজদের সুলোলিত কণ্ঠে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত মন্ত্রমুগ্ধ করে সকলকে। চুড়ান্ত প্রতিযোগিতায় ক বিভাগ হতে প্রথম স্থান অর্জন করে জামেয়া কোরআনীয়া মাদানীয়া মাদরাসার শিক্ষার্থী আবদুল মুঈজ জুনায়েদ, দ্বিতীয় হয় দারুল নূর হিফয মাদরাসার শিক্ষার্থী মো: তানয়ীমুল ইসলাম, তৃতীয় হয় মাদরাসায়ে ইবনে ওমর (রা:) শিক্ষার্থী মো: রশিদ আহমদ। খ বিভাগে প্রথম স্থান অর্জন করে দারুল কুরআন ইন্টারন্যাশনাল হিফয মাদরাসার শিক্ষার্থী আবদুল্লাহ আল জিহাদ, দ্বিতীয় হয় মাদরাসায়ে ইবনে ওমর (রা:) শিক্ষার্থী আবদুল্লাহ মো: ইব্রাহিম, তৃতীয় হয় ফেনী জামেয়া ইসলামিয়া মাদরাসার শিক্ষার্থী মো: আবদুল্লাহ।

প্রতিযোগিতা শেষে পুরস্কার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক ফেনীর সম্পাদক ও প্রকাশক আরিফুল আমীন রিজভী। এসময় তিনি অংশগ্রহণকারী সকলে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রত্যেকের কোরআন তেলাওয়াত ছিল মন্ত্রমুগ্ধের মত। পবিত্র রমজান মাসে কোরআনে হাফেজদের নিয়ে এমন একটি আয়োজন করতে পেরে দৈনিক ফেনী পরিবার ধন্য। এসময় ভবিষ্যতেও দৈনিক ফেনীর এমন আয়োজনের সাথে সম্পৃক্ত থাকার কথা ব্যক্ত করেন।

দৈনিক ফেনীর নির্বাহী সম্পাদক দিদারুল আলমের উপস্থাপনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মেহমান হিসেবে আরও উপস্থিত ছিলেন ফেনী পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান খোকন হাজারী, জেলা যুবলীগ সদস্য গাজী খালেদ ইমাম জুয়েল, সমাজ সেবী তসলিম মাহমুদ প্রমুখ। এসময় দৈনিক ফেনী পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন।

বক্তব্য প্রদানকালে কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী দৈনিক ফেনীর এ আয়োজনের প্রশংসা করেন। তিনি বলেন, এ ধরনের আয়োজন ফেনীতে প্রথম ও ব্যাতিক্রমি। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে নগদ অর্থ ও সনদপত্র বিতরণ করেন অতিথিরা।

খ বিভাগে প্রথম হয়ে নিজের অনুভূতি জানাতে গিয়ে আবদুল্লাহ আল জিহাদ বলেন, বিজয়ী হতে পেরে খুব ভালো লাগছে। তবে কোরআনের এ অনুষ্ঠানে অংশগ্রহণ করাটাই বড় বিষয়। এ ধরনের প্রতিযোগিতা নবীন হাফেজদের উৎসাহ ও অনুপ্রেরণা যোগাবে।