হতদরিদ্র শিক্ষার্থীদের নিয়ে পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়-১৮ এর একশ শিক্ষার্থীকে স্কুল পোষাক ও খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান। আজ বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে শিক্ষার্থীদের মাঝে স্কুল প্রাঙ্গনে শিক্ষার্থীদের এসব উপহার তুলে দিয়েছেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম জাকারিয়া, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো: রুহুল আমিন, ফেনী সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আফতাবুল ইসলাম, শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েদা আক্তার সানাম প্রমুখ।

উপহার বিতরণ প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, এ বিদ্যালয়ের সকল শিক্ষার্থী গরীব ও হতদরিদ্র পরিবারের সন্তান। যাদের স্কুল পোষকা ক্রয় করার সক্ষমতা নেই। তাই প্রশাসনের পক্ষ থেকে তাদের জন্য নতুন জামা তৈরী করে দেয়া হয়েছে। একই সাথে তাদের মাঝে খাদ্যসামগ্রীও উপহার প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, সরকারী নির্দেশনা পেলে হয়তো কিছু দিনের মধ্যে বিদ্যালয় খুলবে। তখন শিক্ষার্থীরা নতুন জামা পরে বিদ্যালয়ে আসতে পারবে৷

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েদা আক্তার সানাম জানান, এ বিদ্যালয়ের মোট শিক্ষার্থী ১শ ৯৬ জন শিক্ষার্থী রয়েছে। জেলা প্রশাসকের উদ্যোগে বাছাই করে মোট ১০০ জনকে নতুন জামা ও খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। এতে করে বিদ্যালয়ে আসার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়বে। পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীকে এ উপহার প্রদানের পরিকল্পনা রয়েছে বলেন জানান তিনি।

নতুন জামা পেয়ে উচ্ছ্বসিত বিদ্যালয়ের শিক্ষার্থী ফারহানা। সে জানায়, আমার বাবা একজন দিনমজুর। তার পক্ষে স্কুল জামা সেলাই করে দেয়া সম্ভব ছিলো না। নতুন জামা গায়ে দিয়ে বিদ্যালয়ে আসতে উদগ্রীব হয়ে আছে সে।