গৃহসহ ভূমি বুঝে পেল ফেনীর আরও ৮৪ ভূমিহীন পরিবার


মুজিব জন্মশতবর্ষে দ্বিতীয় ধাপে ফেনীতে আরও ৮৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার গৃহসহ ভূমি পাচ্ছে । আগামী রবিবার (২০ জুন) সকালে প্রধানমন্ত্রী সারাদেশের ন্যায় ফেনীতেও ঘরগুলোর উদ্বোধন করবেন। আজ বৃহস্পতিবার (১৭ জুন) বিকালে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, ফেনীতে ভূমিসহ ঘরপ্রাপ্ত সুবিধাভোগীদের মধ্যে সদর উপজেলায় ৬১টি, সোনাগাজী উপজেলায় ১৩টি এবং ফুলগাজী উপজেলায় ১০টি পরিবার ঘর পাচ্ছেন।

তিনি জানান, এসব পরিবারের জন্য গৃহ নির্মাণ করে কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান, ডিসিআর ও ঘর বুঝিয়ে দেয়া হয়েছে। ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত এসব ঘরে দুইটি কক্ষ, একটি বারান্দা, একটি শৌচাগার ও একটি রান্নার কক্ষ রয়েছে। এছাড়াও ঘরে বসবাসকারীদের জন্য খাবারের সুপেয় পানিসহ নানা নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে।

জেলা প্রশাসক আরো জানান, ফেনীতে মুজিব জন্মশতবার্ষিকীতে ক শ্রেনীর ১ হাজার ৯৬২ পরিবারকে ভূমিসহ ঘর দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে ফেনী সদর উপজেলায় ২২৬ পরিবার, সোনাগাজীতে ১ হাজার ৩১৫ পরিবার, দাগনভূঞায় ১৭৭ পরিবার, ছাগলনাইয়ায় ১১২ পরিবার, পরশুরামে ৩৮টি এবং ফুলগাজীতে ৯৪ পরিবার এ সুবিধা ভোগ করতে পারবে।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।