করোনায় ক্ষতিগ্রস্থদের আর্থিক ও খাদ্য সহযোগিতার জন্য ফেনীতে ২২ লাখ ৮৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পূনর্বাসন মন্ত্রনালয়। মঙ্গলবার (২৯ জুন) বিকালে এ তথ্য নিশ্চিত করেন জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মোঃ রুহুল আমিন।

তিনি জানান, জেলায় করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত টাকা এসেছে। ইতোমধ্যে সকল উপজেলা ও ইউনিয়নে বিতরণের প্রস্তুতি শুরু হয়েছে।

এই বিষয়ে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল-হাসান বলেন, জনসংখ্যা অনুযায়ী উপজেলা ভিত্তিক বিতরণের জন্য নগদ টাকা ইউএনওদের (উপজেলা নির্বাহী কর্মকর্তা) বরাদ্দ দেয়া হবে। সরকারের মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশকা অনুযায়ী ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় তা বিতরণ শুরু হবে।

জেলা প্রশাসক বলেন, জরুরি সেবা পেতে ৩৩৩ এ কল করলেও এ বরাদ্দ থেকে মানুষের কাছে খাদ্য সহায়তা ও আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হবে।

এই বিষয়ে ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, জেলা প্রশাসন থেকে বরাদ্দগুলো আমাদের কাছে এসে পৌঁছালেই সাথে সাথে বিতরণ কার্যক্রম শুরু করা হবে। তিনি বলেন, উপজেলার সকল ইউনিয়ন পর্যায়ে করোনায় যারা কর্মহীন হয়ে পড়েছে এবং দুস্থ ও অসহায়দের এই সহায়তা দেয়া হবে।