দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় ফেনী পৌরসভার সাবেক মেয়র ও রাজনীতিবিদ আলহাজ্ব নুরুল আবসারের দাফন সম্পন্ন হয়েছে। আজ শনিবার (৩ জুলাই) বাদ আসর শহরের রামপুর নুরীয়া হাফেজিয়া মাদরাসা মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জানাযায় অংশ নিয়েছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী পৌরসভার সাবেক মেয়র হাজী আলাউদ্দিন, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট হাফেজ আহাম্মদ, জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, সদস্য সচিব আলাল উদ্দিন আলালসহ স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

জানাযা পূর্বে মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন সাংসদ নিজাম উদ্দিন হাজারী। এসময় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তিনি বলেন, মরহুম নুরুল আবসার একজন ভালো মনের মানুষ ছিলেন। তিনি কর্মময় জীবনে নিঃস্বার্থভাবে মানুষের জন্য কাজ করে গেছেন। জনগণের জন্য কাজ করেই তিনি জনগণের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন।

নিজাম হাজারী উদ্দিন হাজারী আরও বলেন, ভালো মানুষের কোন দল নেই। নুরুল আবসার ভাইয়ের জানাযায় আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সাধারণ মানুষের উপচে পড়া ভিড় তারই উদাহরণ সৃষ্টি করেছে।

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি বলেন, ফেনী পৌরসভার দায়িত্ব পালনকালে নুরুল আবসার সাহেব অনেক ভালো কাজ করে গেছেন। তাঁর করে যাওয়া ভালো কাজগুলো আমরা আমাদের কর্মের মাধ্যমে বাঁচিয়ে রাখবো।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার বলেন, ফেনী পৌরসভার একজন সফল মেয়র আমাদের মাঝ থেকে বিদায় নিয়েছেন। এমন সৎ ও যোগ্য মেয়র ফেনীবাসী পাবে কিনা জানি না। নুরুল আবসার ভাইয়ের কর্মময় জীবন সকলের জন্য অনুসরণীয় হয়ে থাকবে।

সাবেক পৌর মেয়র হাজী আলাউদ্দিন বলেন, শুধুমাত্র জনপ্রতিনিধি হিসেবে নয় মানুষ হিসেবেও নুরুল আবসার ভাই অত্যন্ত ভালো একজন মানুষ ছিলেন। সারাজীবন নিঃস্বার্থভাবে মানুষের উপকার করতেন তিনি।

নুরুল আবসার ২০০৫ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ফেনী পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ছিলেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি। আজ সকাল সাড়ে ৬টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফেনী পৌরসভার এ জননন্দিত মেয়র। মত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

পারিবারিক সূত্র জানায়, দীর্ঘদিন বেশি সময় ধরে নুরুল আবসার বার্ধক্যজনিত বিভিন্ন রোগী ভুগছিলেন। তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও পাইলসের সমস্যা নিয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।