২ ডিসেম্বর ২০১৯ ।। মোস্তাফিজ মুরাদ, ফেনী কলেজ প্রতিনিধি।।

ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল বলেছেন, বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। তাই নবীনদের প্রাতিষ্ঠানিক পড়ালেখার পাশাপাশি বিজ্ঞান চর্চায় মনোনিবেশ করতে হবে। আজ সোমবার (২ ডিসেম্বর) সকালে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তিকৃত বিজ্ঞান ক্লাব এর নবীন সদস্যদের বরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় তিনি কলেজের বিজ্ঞান ক্লাবের প্রশংসা করে বলেন, নবীনদের বিজ্ঞান চর্চার ক্ষেত্রে ফেনী সরকারি কলেজ বিজ্ঞান ক্লাব ভূমিকা রাখবে। অনুষ্ঠানে তিনি ক্লাবের জন্য একটি রুম বরাদ্দ দেবার ঘোষণা দেন।

অনুষ্ঠানের সভাপতি বিজ্ঞান ক্লাব এর প্রধান উপদেষ্টা নুরুল আজিম ভুঁইয়া বলেন, নবীনদের পড়ালেখার পাশাপাশি বিজ্ঞান চর্চা ও বিজ্ঞান ক্লাব এ নিয়মিত উপস্থিত হতে হবে। বক্তব্যে তিনি ফেনী সরকারি কলেজ বিজ্ঞান ক্লাবের সাফল্য ও গুরুত্ব তুলে ধরেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিজ্ঞান ক্লাবের প্রধান সমন্বয়ক আব্দুল্লাহ আল তানজিম।

বিজ্ঞান ক্লাব এর সদস্য সায়মা আহম্মদ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবু নছর ভুঁইয়া ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক মোঃ জহির উদ্দিন। বক্তব্যে উপাধ্যক্ষ বলেন, কলেজে বিজ্ঞান ক্লাবের প্রয়োজনীয়তা অপরিসীম। মোঃ জহির উদ্দিন বলেন, এ সংগঠন নিঃসন্দেহে শিক্ষার্থীদের বিজ্ঞান মনোষ্ক ও সৃজনশীল করে তুলবে।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান দোলন কৃষ্ণ সাহা, বিজ্ঞান ক্লাব এর উপদেষ্টা ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক আহম্মদ আলী বিভোর, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক প্রণব চন্দ্র দাস, প্রাণীবিজ্ঞান বিভাগের প্রভাষক মোতাহের হোসেন।