করোনা টিকা নিবন্ধনে জেলা কর্মসংস্থান ও জনশক্তি রপ্তানি কার্যালয়ে অপেক্ষমান প্রবাসীদের প্রয়োজনীয় সেবা প্রদানের উদ্যোগ নিয়েছে ফেনী জেলা প্রশাসন। আজ মঙ্গলবার (৬ জুলাই) শহরের মিয়াজী সড়কে উক্ত কার্যালয়ে অপেক্ষমান প্রবাসীদের জন্য উন্নতমানের শুকনো খাবার, বিশুদ্ধ বোতলজাত পানি, মাস্ক, স্যানিটাইজারসহ কলম, স্ট্যাপলার মেশিনসহ নিবন্ধন কাজে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা হয়েছে।

এ প্রসঙ্গে ফেনী জেলা প্রশাসক বলেন, সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধে দোকানপাট বন্ধ। পাশাপাশি প্রাবাসীদের ভিড়। এমন পরিস্থিতিতে টিকা নিবন্ধনে অপেক্ষমান প্রবাসীদের ন্যুনতম চাহিদা পূরণে এ উদ্যোগ নেয়া হয়েছে। স্কাউটস এর একটি দল এখানে সেবাদানে নিয়োজিত রয়েছে।

জেলা প্রশাসক জানান, দেশের উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রধানমন্ত্রী সবসময় প্রবাসীদের সেবা নিশ্চিতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। ফেনী প্রবাসী অধুষ্যিত জেলা। এখানেও যতটা সম্ভব প্রবাসীদের সেবা এবং সহযোগিতা নিশ্চিত করার চেষ্টা করা হবে।

এ উদ্যোগ গ্রহণের জন্য জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আবদুল আজীজ নামে এক প্রবাসী বলেন, আপনাদের মূল্যায়নই আমাদের পরিশ্রমের স্বার্থকতা।

উল্লেখ্য, অগ্রাধিকার ভিত্তিতে সৌদি আরব এবং কুয়েতগামীদের করোনার ভ্যাকসিন প্রাপ্তির জন্য বিএমইটির ডাটাবেজে নিবন্ধন করতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী নিবন্ধন করতে গত ৩ এবং ৪ জুলাই ফেনীর প্রবাসীরা ভিড় করেন সেখানে। কিন্তু সার্ভার জটিলতার কারণে বিড়ম্বনায় পড়তে হয় তাদের। ফলে গত সোমবার এবং আজ মঙ্গলবারও নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে কর্মসংস্থান ও জনশক্তি উপস্থিত হয়েছেন প্রবাসীরা।