সোনাগাজীতে এনজিও’র কর্মকর্তাকে প্রেমের ফাঁদে ফেলে বাসায় ডেকে নিয়ে ভিডিও ধারন করে মারধর ও টাকা আদায়ের অভিযোগ করা হয়েছে। মো: ইয়াসিন ওই ভুক্তভোগী ব্যক্তি এনজিও সংস্থা ব্র্যাক এর কর্মসূচী সংগঠক। তার বাড়ী নোয়াখালীর হাতিয়া উপজেলায়। তার অভিযোগের প্রেক্ষিতে এক ঋণ গ্রহীতা নারীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ওই এনজিও কর্মকতা জানান, ঋণ নেয়ার সুবাধে যমুনা রাণী নামে ওই নারীর সাথে তার পরিচয় হয়। এরপর মুঠোফোনের মাধ্যমে বেশ কয়েকবার কথাবার্তা হয়েছিল। সোমবার ওই নারী কৌশলে তাকে বাসায় ডেকে আনে। সেখানে গেলে মহিলার স্বামী দিপু চন্দ্র দাশ ও অন্তর চন্দ্র দাশ নামের একজন গোপনে ভিডিও ধারন করে। এরপর তাকে মারধর করে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তারা। ছাড়া পেতে তাদের ১০ হাজার টাকা নগদে ও বিকাশের মাধ্যমে আরও ২০ হাজার টাকা প্রদান করেন তিনি।

এ ঘটনায় মো: ইয়াসিন বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় ৫ জনকে আসামী করে একটি অভিযোগ করেন। পরবর্তীতে তার অভিযোগের সূত্র ধরে যমুনা রানী দাশ, তার স্বামী দিপু চন্দ্র দাশ, অন্তর চন্দ্র দাশ-এ তিনজনকে গ্রেফতার করে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম পলাশ জানান, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। জড়িত বাকী আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।