কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিনে ফেনীতে ৩৪২ জনের ৮২ হাজার ৭৬০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্র জানায়, আজ মঙ্গলবার (৬ জুলাই) বিধিনিষেধ বাস্তবায়নে জেলা ও উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জেলা প্রশাসন সূত্র জানায়, আজ পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দত্ত অভিযান চালিয়ে ১৮ ব্যক্তিকে ১ হাজার ৫০ টাকা জরিমানা করেন। অন্যদিকে দাগনভূঞায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া। ইউএনও জানান, অভিযানে নির্দেশনা অমান্য করায় ও মাস্ক পরিধান না করায় ৩১ জনকে ১৬ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়। ফুলগাজীতে অভিযান চালিয়ে ১৩ ব্যক্তিকে ৩ হাজার ৬০ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম।

একইভাবে ফেনীর ৬ উপজেলায় দায়িত্বরত ৬ সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ স্বাস্থ্যবিধি ও নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখায় ১৩২ জনকে ৩২ হাজার ৯৫০ টাকা জরিমানা করেন।

অন্যদিকে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে পৃথকভাবে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া আফরোজ, তমালিকা পাল, মো: মনিরুজ্জামান, আফরোজা আফসানা, এনএম আবদুল্লাহ আল মামুন, লিজা আক্তার বিথী ও শাহীন আলম। অভিযানে মোট ১৪৮ জনকে ২৮ হাজার ৯শ টাকা জরিমানা করেন তারা।

অভিযানগুলোতে অননুমোদিতভাবে খোলা রাখা দোকানপাট বন্ধ করে দেয়া হয়। এছাড়া জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে, সচেতন করা ও জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে বলেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অংশ নেন।

উল্লেখ্য, ১ জুলাই হতে কঠোর বিধিনিষেধের ছয় দিনে ফেনীতে নির্দেশনা অমান্য করায় মোট ১ হাজার ৯৩৫ জনকে ৫ লাখ ১৬ হাজার ৭৯০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে প্রথম দিনে প্রথম দিনে ফেনীতে ৯৯ জনকে ৪৫ হাজার ৫শ ৫০ টাকা, দ্বিতীয় দিনে ৩২৩ জনকে ৮৭ হাজার ২০ টাকা, তৃতীয় দিনে ফেনীতে ৪১৬ জনকে ৯৫ হাজার ৫০ টাকা, চতুর্থ দিনে ফেনীতে ৩৫১ জনকে ১ লাখ ৪শ ৮০ টাকা, পঞ্চম দিনে ৩৯৯ জনকে ৯৩ হাজার ৮৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।