বৈশ্বিক মহামারী করোনা প্রাদুর্ভাব ও প্রাকৃতিক দুর্যোগে ফেনীতে অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য আরও ২শ টন চাল সরকারি বরাদ্দ এসেছে। এছাড়াও নগদ সাড়ে ৪ লাখ টাকা ফেনী জেলার জন্য বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। ইতোমধ্যে ফেনীর ৩ সংসদীয় আসনে ৪০ টন করে মোট ১২০ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। জনপ্রতি ১০ কেজি করে জেলাজুড়ে ২০ হাজার ব্যক্তি এ সহায়তা পাবেন। আজ বুধবার (৭ জুলাই) এসব তথ্য জানিয়েছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: রুহুল আমীন। তিনি জানান, বাকী ৮০ টন চাল পর্যায়ক্রমে জেলা প্রশাসক বন্টন করবেন।

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা জানান, ফেনী সদরের ১২ ইউনিয়নের অসহায় মানুষের জন্য ৪০ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। ইউপি চেয়ারম্যানদের সহায়তায় উপকারভোগীদের তালিকা প্রস্তুত রয়েছে। আগামী শনিবার থেকে চাল বিতরণ করা শুরু হবে।

করোনাকালে সরকারের সহায়তা প্রসঙ্গে ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আনতে সরকার কঠোর বিধিনিষেধ আরোপ করেছেন। এমন পরিস্থিতিতে প্রান্তিক কিছু মানুষ আর্থিক সংকটে পড়েছেন। তালিকাভুক্ত উপকারভোগীদের খাদ্য সহায়তার জন্য চাল দেয়া হচ্ছে। একই সাথে নগদ টাকা দেয়া হচ্ছে অন্যান্য প্রয়োজন মেটাতে। এতে করে ব্যক্তি নিজেও টিকে থাকছে, পাশাপাশি দেশের অর্থনীতিও গতিশীল থাকছে।