ফেনীতে ভার্চুয়ালি অনুষ্ঠিত হল সাংস্কৃতিক অনুষ্ঠান ‘আর্ট এগেইনেস্ট করোনা’। আজ বুধবার (৭ জুলাই) সন্ধ্যায় জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমীর উদ্যোগে ভার্চুয়ালি এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি আবু সেলিম মাহমুদ-উল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, করোনাকালে জীবন জীবীকার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনও ক্ষতিগ্রস্ত হচ্ছে। ভার্চুয়ালি জুম এ্যাপস ব্যবহার করে চিত্ত বিনোদন পুরোপুরি না হলেও তা চালিয়ে যেতে হবে। জেলা প্রশাসক বলেন, এটিও করোনার বিরুদ্ধে একটি যুদ্ধ।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম জাকারিয়া বলেন, মহান মুক্তিযুদ্ধের পর করোনা আমাদের জন্য একটি বড় বিপর্যয়। এই বিপর্যয়ের মধ্যেও শিক্ষা-সংস্কৃতিকে ধরে রাখতে হবে। সৃষ্টিশীল কাজের প্রতি আরও মনোযোগী হতে হবে।

জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুঁথি ও জেলা শিল্পকলা একাডেমির এডহক কমিটির সদস্য সমরজিৎ দাস টুটুলের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সংযুক্ত থাকেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানাসহ গণমাধ্যম ও সাংস্কৃতিক সংগঠক ও কর্মীরা।

অনুষ্ঠানে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার এনএম আবদুল্লাহ আল মামুন একটি কবিতা আবৃত্তি করেন। এছাড়া দেড় ঘন্টাব্যাপী এ আয়োজনে একাধিক গান ও কবিতা আবৃত্তি করেন শিল্পীরা।

জেলা কালচারাল অফিসার জানান, কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে সাংস্কৃতিক কর্মকাণ্ডকে গতিশীল রাখার লক্ষ্যে এ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমী।