করোনায় ক্ষতিগ্রস্ত ব্যাটারি চালিত অটোরিকশা চালক, ভ্যানগাড়ি চালক ও শহরের নিম্ন আয়ের এক হাজার ব্যক্তিতে খাদ্য সহায়তা দেবার উদ্যোগ নিয়েছে ফেনী পৌরসভা। আজ শনিবার (১০জুলাই) সকালে পৌরসভা প্রাঙ্গনে এ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। উদ্বোধন শেষে শহরের ট্রাংক রোড ঘুরে ঘুরে নিম্ন আয়ের মানুষদের খুঁজে খুঁজে খাদ্য সহায়তা বিলি করেছেন তিনি। আজ সহযোগিতা পেয়েছেন ৪শ পরিবহন শ্রমিক ও মুচিরা। পর্যায়ক্রমে ১ হাজার জনকে সহায়তা করা হবে জানান স্বপন মিয়াজী।

 

সহায়তার উদ্যোগ প্রসঙ্গে পৌর মেয়র জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে ও ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর পরামর্শে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি জানান, সরকার ব্যাটারি চালিত সকল পরিবহন বন্ধ করে দিয়েছে। এছাড়া সরকারের কঠোর বিধিনিষেধের কারণে দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা। তাদের সহায়তার লক্ষ্যে ফেনী পৌরসভার পক্ষ থেকে প্রতিজনকে ১৫ কেজি চাউল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি বুটের ডাল, ১ কেজি লবণ, ১ কেজি তেল, ১ কেজি বাংলা সেমাই, ১ কেজি লাচ্ছা সেমাই দেয়া হচ্ছে যাতে একটি পরিবার ১৫ থেকে ২০ দিন চলতে পারে।

মেয়র বলেন, অন্যদিকে করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়াতে সব বন্ধ রয়েছে। তাই পৌর এলাকার ব্যাটারি চালিত কর্মহীন পরিবহন শ্রমিকদের খুঁজে বের করে তাদেরকে ত্রাণ সামগ্রী দেয়া হচ্ছে।

সহায়তা পেয়ে মোঃ আনিছ নামে একজন টমটম চালক বলেন, অনেকদিন ধরে আয় রোজগার বন্ধ রয়েছে। অন্যান্য গাড়ি চললেও নিষেধাজ্ঞার কারণে আমরা তো চালাতে পারিনা। এই কয়দিন বাসায় বাজার নেই। পরিবার না খেয়ে আছে। তিনি বলেন, এই ত্রাণ সহযোগিতা পেয়ে আমি অনেক খুশী। কয়েকদিন পরিবার নিয়ে খেতে পারব। এসময় সহায়তার জন্য ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিতরণকালে ফেনী পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।