সোনাগাজীতে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন


সোনাগাজীর সদর ইউনিয়নে নির্মিত শাহাপুর আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো পরিদর্শন করেন ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী। মঙ্গলবার (২০ জুলাই) সকালে তিনি সরেজমিনে গিয়ে ভূমিহীনদের জন্য নির্মিত ২০টি ঘরের সার্বিক পরিবেশের খোঁজ খবর নেন। এসময় তিনি উপাকারভোগী পরিবারগুলোকে ফলজ গাছ লাগানো ও পরিবেশ পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন।

উপকারভেীদের একজন শেখ সাহিদ বলেন, একসময় আমাদের থাকার জায়গা ছিলনা। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘরটি পেয়ে স্ত্রী ও দুই সন্তান নিয়ে উন্নতভাবে থাকার সুবিধা পেয়েছি।
তিনি জানান, কয়েক মাস আগে ঘূর্ণিঝড় ইয়াস'র প্রভাবে আমার ঘরের চাল ক্ষতিগ্রস্ত হলেও তা মেরামত করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক সুজন চৌধুরী বলেন, এখানকার সার্বিক পরিস্থিতির খোঁজখবর নিয়ে বিভিন্ন ধরনের ফলজ গাছ লাগানোর পরামর্শ দিয়েছি। পরিবেশ পরিচ্ছন্ন রাখতে তাদেরকে অনুরোধ করি।

উপজেলা নির্বাহী অফিসার জহিরুল হায়াত জানান, গত মে মাসে ঘুর্নিঝড় ইয়াসের প্রভাবে একটি ঘরের চাল ক্ষতিগ্রস্ত হলে সেটি পুনরায় মেরামত করা হয়েছে। জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা করা হয়েছে। এছাড়া তাদের চলাচলের রাস্তাটি পাকাকরন করার জন্য পরিকল্পনা চলছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এ এম. জহিরুল হায়াত, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, আশ্রয়ণ প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী জাহেদুল ইসলাম সেলিম।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।