ফেনীর সুলতানপুরে গরু ব্যবসায়ী শাহজালাল হত্যাকাণ্ডের প্রধান আসামী কাউন্সিলর আবুল কালাম এখনো পলাতক। ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাঈনুল ইসলাম জানান, কালামকে ধরতে সব ধরনের চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে ছেলে হত্যাকাণ্ডের দশদিন পেরিয়ে গেলেও প্রধান আসামী ধরা না পড়ায় অসন্তোষ প্রকাশ করেছেন শাহজালালের বাবা কিশোরগঞ্জের আবদুল জব্বার।

একটি সূত্র জানায়, কালামকে ধরতে পুলিশ বিভিন্ন স্থানে একাধিকবার সাঁড়াশি অভিযান পরিচালনা করে। তবে তাকে আটক করা যায় নি।

এর আগে গত শুক্রবার (১৬ জুলাই) সকালে ফেনী পৌরসভার ফেনী গালর্স ক্যাডেট সংলগ্ন আমিনবাজার সড়কের পাশের একটি পুকুর হতে শাহজালালের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার সুতারপাড় ইউপি মেম্বার আনোয়ার হোসেন বাদী হয়ে কালামকে প্রধান আসামী করে মামলা করে। এ মামলায় অন্যান্য আসামীরা হচ্ছে ছাগলনাইয়ার দক্ষিণ মন্দিয়ার নাজিম উদ্দিনের ছেলে নাঈমুল হাসান, ফেনী শহরের বিরিঞ্চি এলাকার মফিজ মেম্বার বাড়ির দুলালের ছেলে রাজু। ঘটনার পর থেকে কাউন্সিলর কালাম ও রাজু পলাতক রয়েছে। এর মধ্যে নাঈমুল হাসানকে আটক করেছে পুলিশ। সে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দিয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা বলছেন, সুলতানপুর এলাকায় এলে স্থানীয় কাউন্সিলর আবুল কালাম ও তার ২ সহযোগি মিলে কোরবানির গরু লুট করতে গিয়ে গরু ব্যবসায়ী শাহজালালকে গুলি করে হত্যা করে। তার লাশ মোটরসাইকেলে তুলে আমিনবাজার সড়কের পাশের একটি পুকুরে ফেলে রেখে যায় কালাম ও তার সহযোগি।