গত ৪ জুলাই রাতে সোনাগাজীর ইলিয়াছ ইলেক্ট্রনিক্স ও কসমেটিক্সে চুরির ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের নিকট হতে চোরাইকৃত ৬টি মোবাইল সেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা হল দক্ষিণ-পশ্চিম চরচান্দিয়ার দাউদুল ইসলাম (১৫) ও জিয়াউর রহমান (৩৫)। শুক্রবার (৩০ জুলাই) তাদেরকে নিজ বাড়ী হতে গ্রেফতার করা হয়। জব্দ করা হয় ঘটনায় ব্যবহৃত ব্যাগ, তালা কাটার করাত, ঘটনার সময় পরিহিত লুঙ্গি (ভিডিও ফুটেজ অনুসারে) এবং বাইসাইকেল।

পুলিশ জানায়, গত ৪ জুলাই তারিখ রাতের যেকোন সময় দোকানের শার্টারের তালা কেটে কিশোর দাউদুল ইলাম (১৫) ইলিয়াছ ইলেকট্রনিক্স এন্ড কসমেটিকস দোকান থেকে ৬টি মোবাইল দামী মোবাইল সেটসহ বেশকিছু ইলেক্ট্রিক সামগ্রী চুরি করে নিয়ে যায়। চোরাইকৃত ০৬টি মোবাইল সেট গত ১৯ জুলাই কিশোর দাউদুল ইসলাম এর কাছ হতে অপর আসামী জিয়াউর রহমান তার বসত ঘরের আলমারিতে লুকিয়ে রাখে।

শুক্রবার গোপন তথ্যের ভিত্তিতে জিয়াউর রহমানের ঘরে অভিযান চালায় সোনাগাজী মডেল থানা পুলিশ। এসময় ৬টি মোবাইল সেট ও ঘটনায় ব্যবহৃত জিনিসপত্র উদ্ধার করা হয়।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম পলাশ জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিকভাবে চুরির ঘটনা স্বীকার করেছে এবং তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।