ফেনীতে করোনা আক্রান্ত রোগীদের জন্য জেলার ৬টি উপজেলা হাসপাতালে ও স্বেচ্ছাসেবীদের মাঝে ২শ টি অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জ এর সাবেক চেয়ারম্যান ও শেখ রাসেল সৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি রকিবুর রহমান। তাঁর পিতা মাতার নামে প্রতিষ্ঠিত "আলহাজ্ব আবিব্দুর রহমান ফাতেমা খাতুন ওয়েলফেয়ার ফাউন্ডেশন" এর পক্ষ থেকে সিলিন্ডারগুলো প্রদান করা হয়েছে।

আজ শনিবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১১টায় ফেনী সিভিল সার্জন কার্যালয় প্রাঙ্গণে সিভিল সার্জন ডাঃ রফিক উস্ সালেহীনের কাছে সিলিন্ডারগুলো হস্তান্তর করেন ফাউন্ডেশনের ম্যানেজার মাওলানা নুরুল হক হেলাল।

অক্সিজেন সিলিন্ডার গ্রহণকালে ফেনী জেলা সিভিল সার্জন ডাঃ রফিক উস ছালেহীন বলেন, করোনা রোগীদের চিকিৎসায় ২ শতাধিক অক্সিজেন সিলিন্ডার উপহার নিঃসন্দেহে একটি মানবিক উদ্যোগ। এই সহায়তা ফেনীর করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। এমন মহতী উদ্যোগের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রকিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সিভিল সার্জন আরও বলেন, করোনার এ সংকটময় মুহূর্তে আলহাজ্ব আবিদুর রহমান-ফাতেমা খাতুন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের অক্সিজেন সিলিন্ডার উপহার ফেনীবাসীর সেবায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে জানান তিনি।

ফাউন্ডেশনের ম্যানেজার মাওলানা নুরুল হক হেলাল জানান, ফেনী সদর হাসপাতালে ৪০টি, পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি অটো সেন্ট্রাল অক্সিজেনসহ ২৫ টি, ফুলগাজীতে ২৫ টি, ছাগলনাইয়া, সোনাগাজী ও দাগনভূঞা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ২০টি বড় অক্সিজেন সিলিন্ডার দেয়া হয়েছে। এছাড়া বাড়িতে করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা প্রদানের জন্য ১০টি সেচ্ছাসেবী সংগঠনের মাঝে প্রায় ৪০টির মত অক্সিজেন সিলিন্ডার দেয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যবিভাগের প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান, আলহাজ্ব আবিব্দুর রহমান ফাতেমা খাতুন ওয়েলফেয়ার ফাউন্ডেশন" এর ম্যানাজার নুরুল হক হেলালসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের লোকজন।