সোনাগাজীতে এক প্রবাসী পরিবারকে একঘরে করে রাখার অভিযোগ উঠেছে পৌরসভার পূর্ব চরগণেশ ৯নং ওয়ার্ড কাউন্সিলর আলাউলের বিরুদ্ধে। শালিসি বৈঠককে কেন্দ্র করে কাউন্সিলরের দাবিকৃত দুই লক্ষ টাকা চাঁদা না দেয়ায় তাদের একঘরে রাখা হয়েছে বলে অভিযোগ করেন প্রবাসী কামালের মা তঞ্জুবের নেছা।

শনিবার (১ আগস্ট) সোনাগাজী রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি। এছাড়া ঈদের দিন মসজিদের মাইকে এই পরিবারের সাথে প্রতিবেশীদের কথাবার্তা ও লেনদেন না করার ঘোষণা করা হয় বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার।

লিখিত বক্তব্যে তঞ্জুবের নেছা বলেন, কোরবানি ঈদের দিন বক্স আলী ভূঁইয়া বাড়ী জামে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে এলাকাবাসীকে তাদের পরিবারের সাথে যোগাযোগ ও কোন ধরনের লেনদেন না করার ঘোষণা দেন কাউন্সিলর আলাউলের অনুসারীরা। পরে কোরবানীর গরু জবাই করার অপরাধে দুইজন সম্মানিত ব্যাক্তির বিরুদ্ধে সমাজ অবমাননার নোটিশ দেয় আলাউল। মারধর করে আমার ছোট মেয়ে সখিনা খাতুন পাখিকে। পরবর্তীতে সোনাগাজী মডেল থানার এস আই নওশের কোরেশী তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। কর্মকান্ডে কাউন্সিলর আলাউলের অবৈধ হস্তক্ষেপের প্রতিবাদে কয়েকজন নির্বাচিত পঞ্চায়েত ইতিমধ্যে পদত্যাগ করেছেন। সমাজবাসীকে পদানত করে রাখতে অন্য পঞ্চায়েতদেরও পদত্যাগ করতে চাপ দেওয়া হচ্ছে।

তবে এবিষয়ে কাউন্সিলর আলাউল দৈনিক ফেনীকে মূঠোফোনে জানান, একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এসব অভিযোগ সম্পুর্ণ ভিত্তিহীন।