আগামীকাল বৃহস্পতিবার (৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ফেনীতে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন।

ফেনী জেলা প্রশাসক আবু সেলিম-মাহমুদ উল হাসান জানান, আগামীকাল সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে স্থাপিত শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হবে। এরপর সকাল সাড়ে দশটায় চারাগাছ বিতরণ করা হবে। বিকাল ৩টায় শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্মরণে ভার্চুয়ালি আলোচনা সভা এবং স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া সকল মসজিদ, মন্দিরসহ সকল ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। জেলার প্রতিটি সরকারি দপ্তরে শেখ কামালের জন্মদিন বিষয়ক ব্যানার লাগানো হবে।

এছাড়া আগামী শুক্রবার (৬ আগস্ট) শেখ কামালের জন্মদিন উদযাপনের লক্ষ্যে খায়রুল বাশার পেয়ারু জিমনেশিয়ামে ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাকেও ঘাতকরা হত্যা করে।