রাজাঝি দিঘির দৃশ্যপট পরিবর্তনে মেগা পরিকল্পনা


ফেনীর ঐতিহ্যবাহী রাজাঝি দিঘি বা রাজনন্দিনী দিঘির পাড় মানুষের চলাচলের জন্য উপযোগী ও সৌন্দর্যবর্ধনে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান। এছাড়াও ফেনীর সাংস্কৃতিক কর্মীদের দীর্ঘদিনের দাবী জহির রায়হান হল পুন: নির্মাণে পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন তিনি।


গতকাল বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এসব বিষয় নিয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।


বক্তব্যে সাংসদ রাজাঝির দিঘির পাড়ের সৌন্দর্যবর্ধনে গৃহীত পরিকল্পনাগুলো বাস্তবায়নে সহযোগিতা করার আশ্বাস দেন। এছাড়াও জহির রায়হান হল পুন: নির্মাণের উদ্যোগ নেয়ার জন্য বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তিনি।


সভায় জেলা প্রশাসক জানান, রাজাঝি দিঘির পাড়কে আরও দৃষ্টিনন্দন করতে জেলা পরিষদের শিশু পার্কের দেয়াল সরিয়ে ফেলা হবে। এছাড়াও দিঘির চারপাশের রাস্তাটিকে মানুষের চলাচলের উপযোগী করে তোলা হবে।তিনি বলেন, এ জন্য জলবায়ু পরিবর্তন ট্রাস্ট থেকে ফান্ডের ব্যবস্থা করার জন্য চেষ্টা চলছে।


জেলা প্রশাসক বলেন, ফুটপাতের দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চলবে। দিঘির পাড় যাতে দখল না হয়ে যায় সে জন্য অভিযান চলমান থাকবে। তিনি বলেন, হকারদের কোন স্থাপনা নিয়ে বসতে দেয়া হবে না। এবিষয়ে প্রশাসন সতর্ক থাকবে। এছাড়াও পুরো পাড় সর্বদা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হবে।


জহির রায়হান হল পুন:নির্মাণের বিষয়ে জেলা প্রশাসক জানান, জহির রায়হান হল পুন:নির্মাণের বিষয়ে আলোচনা করা হয়েছে। জেলা প্রশাসন, জেলা পরিষদ ও পৌরসভা মিলে এটি বাস্তবায়ন করবে।


এসময় ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন, ফেনীর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মোঃ গোলাম মোস্তফা, ফেনী পৌরসভা মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।