সোনাগাজীতে জেলা তথ্য অফিসের ভ্রাম্যমাণ সংগীতানুষ্ঠান


শিশু ও নারী উন্নয়নে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সোনাগাজী উপজেলার নবাবপুর, মতিগঞ্জ ও মঙ্গলকান্দি ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, শিক্ষা প্রতিষ্ঠান ও বাজারে ভ্রাম্যমাণ সংগীতানুষ্ঠানের আয়োজন করেছে জেলা তথ্য অফিস ফেনী।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ও বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুইদিনব্যাপী এই কর্মসূচি পালন করা হয় । সংগীতানুষ্ঠানে স্থানীয় সংগীত শিল্পীরা সচেতনতামুলক লোক সংগীত পরিবেশন করে দর্শকদের বিভিন্ন বিষয়ে সচেতনামূলক বার্তা দেন।

জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনির জানান,শিল্পীরা চলমান করোনাভাইরাস মোকাবেলায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা, নারী শিক্ষা, নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্যবিবাহ, যৌতুক, শিশু শ্রম প্রতিরোধ প্রভৃতি বিষয়ে সচেতনতামুলক সংগীত পরিবেশন করেন।নারী ও শিশুর উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন উদ্যোগ সম্পর্কে গান পরিবেশন করেন শিল্পীরা।

তিনি বলেন, ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় থেমে থেমে শিল্পীরা জনসাধারনকে উদ্বুদ্ধ করতে সংগীত পরিবেশন করেন। সংগীত পরিবেশনের পাশাপাশি জেলা তথ্য অফিসের ঘোষক সচেতনতামূলক বক্তব্য রাখেন।

তিনি জানান, সমাজে পিছিয়ে পড়া নারীদের অগ্রবর্তী করা এবং শিশুদের সুরক্ষার জন্য জেলা তথ্য অফিস কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন সচেতনতামুলক প্রচার কার্যক্রমের মধ্যে অন্যতম একটি উদ্যোগ এই ভ্রাম্যমাণ সংগীতানুষ্ঠান।

এই কার্যক্রম চলাকালীন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই ভ্রাম্যমাণ সংগীতানুষ্ঠান উপভোগ করেন।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।