ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৭তম জন্মাষ্টমী উপলক্ষ্যে প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

সভায় প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক বলেন,সৃষ্টিকর্তার প্রতি বিভিন্ন ভাবে ভালোবাসা প্রকাশ করা হয়। সৃষ্টিকর্তার প্রতি প্রেম থেকে তার সৃষ্টি মানুষ এর প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। সকল ধর্মের মানুষ এদেশের নাগরিক। সবার সমান অধিকার রয়েছে। সংখ্যায় কম হলেও অন্য ধর্মের মানুষকে ছোট করে দেখার কোন সুযোগ নেই।

তিনি বলেন, বাংলাদেশ অসম্প্রদায়িক দেশ। বঙ্গবন্ধু সকল জনগণের সমান অধিকার নিশ্চিত করতে দেশ স্বাধীন করে ছিলেন।এসময় তিনি সনাতন ধর্মবলাম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজায় জেলা প্রশাসন থেকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ট্রাস্টি উত্তম কুমার শর্মার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল, পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জিপি প্রিয়রঞ্জন দত্ত, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) সুকুমার দাশ ও মন্দির ভিত্তিক গণশিক্ষা কার্যক্রম চট্টগ্রামের সহকারী পরিচালক রিংকু কুমার শর্মা।

মন্দির ভিত্তিক গণশিক্ষা কার্যক্রম ফেনীর সহকারী পরিচালক মাসুদুল আলম মাসুদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অনিল নাথ।ফেনী জেলা পূজা পরিষদর সহ-সভাপতি শান্তি চৌধুরী, পৌর পূজা কমিটির সাধারণ সম্পাদক সমর দেবনাথ, যুগ্ম সম্পাদক সুরঞ্জিত নাগ।

এসময় বিভিন্ন মন্দির কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভিন্ন কেন্দ্র শিক্ষকগণ সভায় উপস্থিত ছিলেন। সভা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় সমবেত প্রার্থনা পরিচালনা করেন কেন্দ্র শিক্ষক পলি রাণী নাথ।