সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের কৃতি সন্তান ফেনী সেন্ট্রাল হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক, বিশিষ্ট শিক্ষাবিদ এবং সমাজসেবক মরহুম কামাল হাসান চৌধুরীর নামে তাঁর নিজ গ্রাম গোড়ামারার একটি সড়কের নামকরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে সড়কটির নামফলক উন্মোচণ করেন সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির।

উপজেলা পরিষদ চেয়ারম্যান লিপটন বলেন, সোনাগাজী উপজেলার এই কৃতি সন্তানের নাম অম্লান থাকুক যুগ যুগ ধরে এই প্রাত্যাশা করি।

আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম বলেন, আমাদের ইউনিয়নের এই গুণী ব্যক্তির স্মৃতি ধরে রাখতেই এই সড়কের নামকরণ করা হয়েছে।

মরহুম কামাল হাসান ফেনী সেন্ট্রাল হাইস্কুলের প্রধান শিক্ষক ছাড়াও ম্যানেজিং কমিটির নির্বাচিত সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি ফেনী বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা ছিলেন। এছাড়াও ফেনী ডায়াবেটিস হাসপাতাল, ফেনী শিশু নিকেতন, জিয়া মহিলা কলেজসহ বেশ কিছু শিক্ষা এবং দাতব্য প্রতিষ্ঠানের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন।

উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন ইউপি সদস্য আব্দুল হামিদ, আব্দুর রাজ্জাক হায়দার, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, আমিরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মোবারক হোসেন বাবু প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন মাওলানা জাফর উল্লাহ।