সোনাগাজীতে তথ্য অফিসের ওরিয়েন্টেশান কর্মশালা


ফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে সোনাগাজীর মঙ্গলকান্দিতে স্থানীয় ব্যক্তিবর্গের অংশগ্রহণে ওরিয়েন্টেশান কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে ডাকবাংলা কমিউনিটি সেন্টারে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের আওতায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

জেলা প্রশাসক কর্মশালায় আগত প্রত্যেককে সমাজের অগ্রগগামী ব্যক্তি হিসেবে অভিহিত করে বলেন, জনসচেতনতায় সবাইকে বার্তাবাহকের ভূমিকা পালন করতে হবে। বক্তব্যে তিনি সচেতনতামুলক বার্তা সাধারণ জনগণের কাছে পৌঁছে দেওয়ার আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এম জহিরুল হায়াত, সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাস, সহকারী কমিশনার (ভূমি) লিখন দাস, মঙ্গলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল। সভায় সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনির।

কর্মশালায় শিশু ও নারীর অধিকার, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা, সামাজিক সমস্যা এবং চলমান করোনা প্রাদুর্ভাব বিষয়ে বক্তাগণ আলোচনা করেন। কর্মশালায় জনপ্রতিনিধি, শিক্ষক, সামাজিক সংগঠক, ধর্মীয় ব্যক্তিত্ব, এনজিও কর্মী, সাংবাদিক ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী পর্ব ছাড়াও কর্মশালায় আরও তিনটি অধিবেশন অনুষ্ঠিত হয়। প্রথম কর্মঅধিবেশনে করোনা প্রাদুর্ভাবকালে স্বাস্থ্যবিধি, নিরাপদ মাতৃত্ব, গর্ভকালীন করণীয়, শিশুর মানসিক বিকাশ, অটিজম ও ডেঙ্গু সচেতনতা বিষয়ে আলোচনা করেন সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাস।

দ্বিতীয় কর্ম অধিবেশনে জন্ম নিবন্ধন, শিশু ও নারীর অধিকার, নারীর সামাজিক নিরাপত্তা, জেন্ডার সমতা, দুর্যাগকালে নারী ও শিশুর সচেতনতা ও পরিবেশ সুরক্ষা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় কর্মঅধিবেশন পরিচালনা করেন সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল হায়াত।

শেষ কর্ম অধিবেশনে শিশু ও নারীর প্রতি সহিংসতা, যৌতুক, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

 

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।