নাগরিক সুবিধায় মোবাইল এপস-এর মাধ্যমে ডিজিটাল প্রক্রিয়ায় পৌরসভার সকল সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৮অক্টোবর) সকালে ফেনী কেন্দ্রীয় শহীদ মিনারে এই এপ্সের উদ্বোধন করেন ফেনী ২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

উদ্বোধনকালে সাংসদ বলেন, বাংলাদেশের সকল পৌরসভার মধ্যে ফেনী পৌরসভা প্রথম এই এপ্সের কার্যক্রম শুরু করেছে। এই এপ্সের মাধ্যমে কোন রকম জালিয়াতি ধরা সম্ভব হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয় এর কারনে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ সফল হচ্ছে। ডিজিটাল সেবার মাধ্যমে পৌরসভার সকল নাগরিক সব ধরনের সুযোগ সুবিধা ঘরে বসেই নিতে পারবে।

বিশেষ অতিথির বক্তব্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, ফেনী পৌরসভার নাগরিক এই এপ্সের মাধ্যমে উপকৃত হবে। পৌরসভার পাশাপাশি ফেনীর ৪৩ টি ইউনিয়ন এর নাগরিকরা যাতে এই সেবা পায় সে জন্য একটি এপ্স রেডি করা হচ্ছে। যাতে ইউনিয়ন পর্যায়ে মানুষ অনলাইন সেবা পায় সে জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।


পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী বলেন, এপ্সের মাধ্যমে ফেনীবাসীর প্রতিটি দিকে উন্নয়ন সাধিত হবে। ফেনী উন্নয়নশীল জেলা। ডিজিটাল সেবার মাধ্যমে পৌরসভার সকল মানুষ এখন ঘরে বসে সেবা পাবে।

ফেনী পৌরসভা মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান,সারাদেশে ফেনী প্রথম এই এপ্স বাস্তবায়ন করা হয়েছে। এই এপ্সের মাধ্যমে পৌরসভার সকল কার্যক্রম ঘরে বসে দেখা যাবে৷ মেয়র সহ অন্যান্য অফিসের কার্যক্রম জানতে পারবে। ময়লা আবর্জনা, ভাঙ্গা রাস্তাঘাট সহ বিভিন্ন বিষয়ে তৎক্ষণিক মেয়রের কাছে অভিযোগ দেয়া যাবে। এইছাড়াও বাড়িঘর নির্মাণ সহ ওয়ারী সনদ, জন্ম সনদ, মৃত্যু সনদ সহ যাবতীয় প্রয়োজনীয় পত্রের জন্য আবেদন করা যাবে।

ফেনী পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন বাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, ফেনী আলীয়া মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান,প্রথম আলো ফেনী প্রতিনিধি আবু তাহের,ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী প্রমুখ।

এসময় ফেনীর পৌরসভার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পৌর সিএনজির মালিক, চালক সহ শহরের গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।