পুলিশের এডিশনাল আইজি হলেন ফেনীর সন্তান ড. হাসান উল হায়দার


পুলিশ বিভাগের অতিরিক্ত মহাপরিদর্শক (এডিশনাল আইজিপি) হলেন ফেনীর কৃতি সন্তান ড. হাসান উল হায়দার। আজ শনিবার (২২ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ হতে প্রজ্ঞাপন জারি করা হয়।

ড. হাসান উল হায়দার দ্বাদশ বিসিএস-এ পুলিশ ক্যাডারে যোগদান করেন। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক হিসেবে (ডিআইজি) এর আধুনিকায়ন তাঁর কর্তব্যকালে সম্পন্ন করেন। করোনাকালে হাসপাতালটির চিকিৎসাসেবায় অনন্য ভূমিকার জন্য তিনি সারাদেশে আলোচিত হন। এছাড়াও দায়িত্বকালে টাঙ্গাইলের মহেরায় পুলিশ ট্রেনিং সেন্টারকে আন্তর্জাতিকমানে উন্নীতকরণে ভূমিকা রাখেন। তিনি নড়াইল ও রংপুর জেলা পুলিশ সুপারের দায়িত্বপালন করেন।

শিক্ষাজীবনে তিনি ফেনী সরকারী পাইলট হাইস্কুল হতে কুমিল্লা বোর্ডে মেধা তালিকায় স্থান পেয়ে এসএসসি এবং ফেনী সরকারী কলেজ হতে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে উচ্চতর শিক্ষা সম্পন্ন করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি অর্জন করেন।
ফেনীর এ কৃতি সন্তান সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মরহুম মাহবুবুর রহমান প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সিনিয়র সহকারি সচিব ছিলেন।

ড. হাসান উল হায়দার ফেনীর প্রখ্যাত শিক্ষাবিদ ও ফেনী সেন্ট্রাল হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক মরহুম কামাল হাসান চৌধুরীর ভাগিনা। সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম রেজাউল করিম রাজ্জাক চেয়ারম্যান তাঁর জ্যাঠা।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।