ড্রীম লাইনে হামলা ও লুটপাট বিভিন্ন মহলের ক্ষোভ


ঢাকা-বসুরহাট রুটে নতুন আঙ্গীকে উদ্বোধন হওয়া ড্রীমলাইন স্পেশাল পরিবহনে হামলার প্রতিবাদ ও ক্ষোভ অব্যাহত রয়েছে। চাঁদার দাবীতে বাস ভাঙচুর ও কাউন্টারে হামলা এবং লুটপাটের ঘটনায় দায়েরকৃত মামলায় এখনো কেউ গ্রেফতার না হওয়ায় জনমনে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। বিভিন্ন পরিবহন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বাস শ্রমিকের উপর হামলার প্রতিবাদ জানানো হয়েছে। বিভিন্ন সংগঠন অবিলম্ভে হামলাকারীদের ছিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি দাবী জানান।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সালাউদ্দিন জানান, মামলা দায়েরের পর থেকে পুলিশ একাধিকবার অভিযান চালিয়েছে। ঘটনার পর থেকে আসামীরা গা ঢাকা দিয়েছে। মামলার বাদী জসিম উদ্দিন মাহমুদ’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এজহারে উল্লেখিত আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের হাতে সোপর্দ করা না হলে পরিবহন শ্রমিকদের বিভিন্ন সংগঠন মাঠে নামতে বাধ্য হবে। এতে আইনশৃংখলা অবনতি আশঙ্কা প্রকাশ করেন তিনি। তিনি আরও বলেন, গতকালও প্রধান আসামী চাঁদাবাজ সাইফুল ড্রীম লাইন কাউন্টারে এসে প্রকাশ্যে হুমকি দিয়েছে। বিষয়টি আমরা থানাকে অবহিত করেছি।

ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ: ফেনীর দাগনভূঞা দুধমুখায় ড্রীম লাইন স্পেশাল পরিবহনে চাঁদার দাবীতে হামলা-ভাঙচুর ও সড়ক অবরোধের প্রতিবাদ জানিয়েছেন ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। স্টার লাইন পত্রিকায় পাঠানো প্রতিবাদ লিপিতে ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ’র সভাপতি গোলাম নবী ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ বুলবুল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, দেশে বর্তমানে কোনরকম হরতাল, ধর্মঘট ও অবরোধ না থাকা সত্বেও শুধুমাত্র দাবীকৃত চাঁদা না পেয়ে স্বনামধন্য ড্রীম লাইন পরিবহনে হামলা চালায় চিহ্নিত সন্ত্রাসী, খুনী, মাদক কারবারি, চাঁদাবাজ ও ভূমিদস্যু সাইফুল-পারভেজ গং। পেশাদার সন্ত্রাসী সাইফুল-পারভেজ গং হামলা চালিয়ে পরিবহনের তিন শ্রমিককে গুরুতর আহত করে। এছাড়াও গাছের গুড়ি পেলে রাস্তা অবরোধ করে যানজট সৃষ্টি ও জনগণের চলাচলে বেঘাত সৃষ্টি করে। এতে করে জনমনে আতঙ্ক বিরাজ করে। একটি গণতান্ত্রিক সরকারের শাসনামলে প্রশাসনের নাকের ডগায় এ ধরণের সন্ত্রাসী কর্মকা- কাম্য নয়। আমরা শীঘ্র্ই আসামিদের গ্রেফতার পূর্বক আইনের হাতে সোপর্দ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাচ্ছি।

মুক্তিযোদ্ধা সন্তান সংসদ: ফেনীর দাগনভূঞা দুধমুখায় ড্রীম লাইন স্পেশাল পরিবহনে চাঁদার দাবীতে হামলা-ভাঙচুর ও সড়ক অবরোধের প্রতিবাদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ফেনী জেলা কমান্ড কাউন্সিল। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ফেনী জেলা কমান্ড কাউন্সিল’র সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, দেশে বর্তমানে কোন রকম হরতাল, ধর্মঘট ও অবরোধ না থাকা সত্বেও শুধুমাত্র দাবীকৃত চাঁদা না পেয়ে স্বনামধন্য ড্রীম লাইন পরিবহনে হামলা চালায় চিহ্নিত সন্ত্রাসী, খুনী, মাদক কারবারি, চাঁদাবাজ ও ভূমিদস্যু সাইফুল-পারভেজ গং। পেশাদার সন্ত্রাসী সাইফুল-পারভেজ গং হামলা চালিয়ে পরিবহনের তিন শ্রমিককে গুরুতর আহত করে। এছাড়াও গাছের গুড়ি পেলে রাস্তা অবরোধ করে যানজট সৃষ্টি ও জনগণের চলাচলে বেঘাত সৃষ্টি করে। এতে করে জনমনে আতঙ্ক বিরাজ করে। একটি গণতান্ত্রিক সরকারের শাসনামলে প্রশাসনের নাকের ডগায় এ ধরণের সন্ত্রাসী কর্মকা- কাম্য নয়। আমরা শীঘ্র্ই আসামিদের গ্রেফতার পূর্বক আইনের হাতে সোপর্দ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাচ্ছি।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।