দৈনিক বনিক বার্তার ফেনী জেলা প্রতিনিধি ও ফেনী থেকে প্রকাশিত দৈনিক স্টার লাইন পত্রিকার বার্তা সম্পাদক নুর উল্লাহ কায়সারকে কর্মস্থলে ঢুকে হত্যা করে লাশ গুম করার হুমকি দিয়েছে ফেনী সদর উপজেলা যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান সংসদের জেলা সভাপতি মফিজ উদ্দিন মুন্না।

গত শুক্রবার (৫ আগস্ট) সন্ধ্যায় ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কস্থ দৈনিক স্টার লাইন পত্রিকার প্রধান কার্যালয়ে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে সাংবাদিক সমাজ ও বিশিষ্ট নাগরিকদের পক্ষ হতে গভীর উদ্বেগ প্রকাশ করে দোষী ব্যক্তিকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবী জানানো হয়েছে।

অভিযুক্ত মুন্না

ভুক্তভোগী সাংবাদিক নুর উল্লাহ কায়সার বলেন, প্রতিদিনের ন্যায় শুক্রবার রাতে তিনি দৈনিক স্টার লাইন পত্রিকার প্রধান কার্যালয়ে পেশাগত দায়িত্বপালন করছিলেন। এসময় যুবলীগ নেতা মুন্না অফিসে এসে একটি নিউজ প্রকাশ করার অনুরোধ জানালে নুর উল্লাহ কায়সার তাকে বসতে বলেন। বসতে বলাতেই মুন্না হঠাৎ করে ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে সে নুর উল্লাহ কায়সারকে হত্যা করে লাশ গুম করার হুমকি দিয়ে অফিস থেকে বের হয়ে চলে যায়। যুবলীগ নেতা মুন্না প্রকাশ্যে এমন ভীতিপূর্ণ হুমকি দেয়ায় অফিসে কর্মরত স্টার লাইন পত্রিকার উপদেষ্টা সম্পাদক মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন, সহযোগী সম্পাদক জসিম মাহমুদসহ উপস্থিত সবাই হতবাক হয়ে পড়ে। তাৎক্ষণিক নুর উল্লাহ কায়সার বিষয়টি স্টার লাইন গ্রুপ কর্তৃপক্ষকে অবহিত করে আইনের আশ্রয় নেন।

এ বিষয়ে জীবনের নিরাপত্তা চেয়ে শনিবার (৭ আগস্ট) রাতে ফেনী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন সাংবাদিক নুর উল্লাহ কায়সার। রবিবার রাতে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ফেনী শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ কে দায়িত্ব দেয়া হয়।

এ দিকে সাংবাদিক নুর উল্লাহ কায়সারের অফিসে ঢুকে হত্যার হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দোষীকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবী জানিয়েছে ফেনীর বিভিন্ন সাংবাদিক, পেশাজীবি ও স্বেচ্ছাসেবী সংগঠন।

এ বিষয়ে ক্ষোভ ও দোষীদের শাস্তি দাবী করেছে ফেনী রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, ইয়ুথ জার্নালিস্ট ফোরাম, পরিবেশ ক্লাব ফেনী ও বালিগাঁও ইয়ুথ সোসাইটি। এছাড়াও ফেনীর বিশিষ্ট ব্যক্তিবর্গ সামাজিক যোগাযোগ মাধ্যমে দোষীকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবী জানিয়েছে।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা সন্তান সংসদের নেতা আমিনুল ইসলাম হাজারী রুপক জানান, দীর্ঘদিন মুক্তিযোদ্ধা সংসদের কার্যক্রম চলছে না। এ সুযোগে কিছু ভুঁইফোড় সংগঠন সৃষ্টি হয়ে মানুষকে হয়রানি করছে।

ফেনী সদর উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আফসার আপন জানান, বিষয়টি আমি জেনেছি। এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো নিজাম উদ্দিন জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।